• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মেট্রোরেলের আরো একটি গার্ডার স্থাপন

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২১  

আরো একটি গার্ডার বসানোর মধ্য দিয়ে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত যুক্ত হলো মেট্রোরেল। দৃশ্যমান প্রায় ১২ কিলোমিটার ভায়াডাক্ট। আজ বেলা ১১টার কিছুসময় পর আনুষ্ঠানিকভাবে তোলা হয় শেষ গার্ডার। মেট্রোরেল পাঁচের আওতায়এ অংশে মোট স্প্যান ৪৬৭টি। যার মধ্যে সেগমেন্ট গার্ডার ৫ হাজার ১৫২টি। ডাবল লাইনসহ ১১ দশমিক সাত তিন কিলোমিটার অ্যালাইনমেন্টে ভায়াডাক্ট তৈরি হয়েছে প্রায় সাড়ে ১৪ কিলোমিটার। উত্তরা থেকে আগারগাঁও এ অংশে স্টেশন হবে ৯টি। যার মধ্যে প্রথম তিনটির যেখানে ট্রায়াল রান হবে, সেখানে কাজ এগিয়ে চলছে। চলতি বছরেই বিজয় দিবসে উদ্বোধনের লক্ষ্য নিয়ে কাজ করা হচ্ছে বলে জানায় কর্তৃপক্ষ।

মেট্রোরেল প্রকল্পটি বাস্তবায়নকারী রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব এম এ এন সিদ্দিক বলেন, উত্তরা, দিয়াবাড়ি থেকে শুরু করে আগারগাঁও পর্যন্ত প্রথম পর্যায়ের সর্বশেষ ভায়াডাক্ট উত্তোলন করা হয়েছে। আমাদের এখন পর্যন্ত প্রথম পর্যায়ের অগ্রগতি হয়েছে ৮১.৩৮ শতাংশ। আমাদের এখনো প্রায় ১৯ শতাংশ কাজ বাকি আছে। এই কাজগুলো দিনে এক শিফট এবং রাতে শিফট মোট দুই শিফটে চালু আছে।

বরগুনার আলো