• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

পাকা আমের মধুর রসে

ম্যাঙ্গো ফালুদা

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ জুন ২০১৯  

উপকরণ ঃ

আম কিউব করে কাটা-১ কাপ, মালাই-১/২ কাপ, ভ্যানিলা আইসক্রিম-২ স্কুপ, সাগুদানা-২ টেবিল চামচ, নুডুলস-২ টেবিল চামচ, দুধ-১/২ লিটার, চিনি-৫ টেবিল চামচ, ফুড কালার- হলুদ ও সবুজ সামান্য, পেস্তা বাদাম-৬/৭টি, লাল জেলো-১/২ প্যাকেট, গরম পানি-১ কাপ।       

প্রণালী ঃ

মালাই এ ১ টেবিল চামচ চিনি ও হলুদ ফুড কালার এ্যাড করে রাখুন। সাগুদানা ১/২ ঘন্টা ভিজিয়ে আধা দুধে রান্না করুন। সিদ্ধ হয়ে ঘন হয়ে গেলে ২ টেবিল চামচ চিনি এ্যাড করে নামিয়ে ঠান্ডা করুন। বাকি দুধে নুডুলস সিদ্ধ করে অবশিষ্ট ২ টেবিল চামচ চিনি ও সবুজ ফুড কালার এ্যাড করে নামিয়ে ঠান্ডা করুন। গরম পানিতে জেলো ভালমতো গুলিয়ে ঠান্ডা করে জমলে কেটে কিউব করে নিন। মালাই এর সঙ্গে আম কিউবগুলো একসঙ্গে মিশিয়ে নিন। লম্বা গ্লাসে জেলো, সাগুদানা, নুডুলস, মালাই-আম পছন্দমতো লেয়ারে সাজিয়ে ঠান্ডা করে নিন। আইসক্রিম, আম কিউব, আনারদানা ও পেস্তা বাদাম সাজিয়ে পরিবেশন করুন দারুন মজার ঠান্ডা ঠান্ডা ম্যাঙ্গো ফালুদা।  

বরগুনার আলো