• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

যুবলীগে বয়সসীমা ৫৫ বছরের বেশি করার সুযোগ নেই

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ করার বয়সসীমা যেটা ৫৫ বছর নির্ধারণ করা হয়েছে সেটা আর বাড়ানো বা কমানোর সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

সোমবার (১৮ নভেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৭ম কংগ্রেসের প্রস্ততি ও মঞ্চ পরিদর্শনে এসে তিনি একথা জানান।  

আগামী ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। যুবলীগের কংগ্রেসের মঞ্চ নির্মাণ করা হয়েছে পদ্মাসেতুর আদলে।

সংগঠনটির সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক বলেন, যুবলীগের ৭ম কংগ্রেসের আয়োজন ও প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সারাদেশ থেকে লাখো যুবক এই কংগ্রেসে যোগ দেবেন।

এসময় যুবলীগের বয়সসীমা ৫৫ বছর যেটা বলা হয়েছে সেটা বাড়ানোর সম্ভাবনা আছে কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে নানক বলেন, যুবলীগের যে প্রথম জাতীয় কংগ্রেস সেটা অনুষ্ঠিত হয়েছিল শেখ ফজলুল হক মণির নেতৃত্বে। আমার কাছে সেই গঠনতন্ত্রটা রয়েছে এখনও। আমি সংরক্ষণ করেছি। সেখানে ৩৫ ঊর্ধ্ব কোনো যুবক যুবলীগ করতে পারবেন না, এটা পরিষ্কার বলা ছিল। 

‘আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই তিনবারের রাষ্ট্র পরিচালনায় বাংলাদেশের মানুষের আয়ু বেড়েছে। সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সত্যিকার যুবকের কাছে যুব সংগঠনটি রাখার জন্য, যুব নেতৃত্বকে যুব প্রতিনিধিত্ব করার জন্যই যুবলীগের বয়সসীমা করেছেন ৫৫ বছর। আমরা মনে করি তিনি ঠিক কাজ করেছেন। এই বয়সসীমা বাড়ানোর বা কমানোর কোনো সুযোগ নেই।’

এসময় যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন সম্পর্কে জানতে চাওয়া হলে নানক বলেন, আসলে ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণের সম্মেলন আগেই হওয়া উচিত ছিল। এটা নিয়ে আমরা আমাদের পার্টির সাধারণ সম্পাদকের সঙ্গে আলাপ করেছি। নেত্রী (শেখ হাসিনা) বিদেশ থেকে আসার পরে আমরা তার সঙ্গে বিষয়টি আলাপ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব হারুনুর রশিদসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো