• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

রংপুর-৩ আসনে রিটা পেলেন ধানের শীষ, অসন্তুষ্ট বিএনপি নেতৃবৃন্দ!

বরগুনার আলো

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমানকে ধানের শীষে মনোনয়ন দিয়েছে বিএনপি।

রোববার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

এদিকে রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর কমিটির সহ-সভাপতি কাওছার জামান ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ও সদ্য প্রয়াত মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেনের মতো সম্ভাবনাময় ৪ প্রার্থীকে টপকিয়ে অতিথি প্রার্থী রিটা রহমানকে মনোনয়ন দেয়ায় জেলা ও মহানগর বিএনপি নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে বলে জানা গেছে। নেতাকর্মীদের অনেকের অভিযোগ, রিটা রহমান বিগত নির্বাচনের আগে উড়ে এসে জুড়ে বসেছিল। রংপুরের রাজনীতি সম্পর্কে তার ন্যূনতম ধারণাও নেই। তিনি কীভাবে নির্বাচন পরিচালনা করবেন, সে দক্ষতাও নেই। শুধু তা-ই নয়, তার কথা ও কাজের মধ্যে কোনো মিল না থাকায় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ রয়েছে। এবারও যদি তাকে প্রার্থী করা হয়, তার পক্ষে কেউ মাঠে নামবে না- এটা প্রায় নিশ্চিত।

এদিকে তথ্যসূত্র বলছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার পক্ষে কাজ করতে গিয়ে বিএনপির অনেক নেতাই নানা সমস্যায় পড়েন। রিটা রহমান দল কিংবা নির্বাচন সম্পর্কে অভিজ্ঞ না হওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়। অনেকেই রিটার ওপর অভিমান করে নির্বাচনের দুই-দিন আগেই নির্বাচনী মাঠ থেকে নিজেকে গুটিয়ে নেন। যার ফলে বড় ব্যবধানে এই আসনে হেরে যান রিটা রহমান।

এদিকে স্থানীয় প্রার্থীদের বাদ দিয়ে অতিথি প্রার্থীকে মনোনয়ন দেয়ায় ক্ষোভ প্রকাশ করে মনোনয়ন-প্রত্যাশী রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ বলেন, রিটা রহমানকে মনোনয়ন দেয়ায় স্থানীয় বিএনপির নেতারা হতাশ হয়েছেন। দলের প্রার্থীদের অবজ্ঞা করে অপরিচিত ও অনভিজ্ঞ রিটা রহমানকে মনোনয়ন দেয়া নিয়ে ক্ষোভের সঞ্চার হয়েছে তৃণমূলে। আসলে জানতে পারলাম, স্থানীয় নেতা-কর্মীদের উপর আস্থা না থাকায় রিটা রহমানকে মনোনয়ন দিয়েছে দল। এরচেয়ে দুঃখজনক বিষয় আর কী হতে পারে বিএনপির জন্য? প্রতিবার আমরা হাইকমান্ডের বলির পাঠায় পরিণত হয়েছি। যাই হোক- চেষ্টা করবো অসন্তোষ দূর করে রিটা রহমানকে বিজয়ী করতে। জানি না কতটুকু সফল হবো।

বরগুনার আলো