• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রহস্যময় ভিলেনের চরিত্রে অস্কার বিজয়ী অভিনেতা রামি মালেক

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

অবশেষে চূড়ান্ত হয়েছে ব্রিটিশ গুপ্তচর কাহিনী অবলম্বনে নির্মিত জনপ্রিয় জেমস বন্ড চলচ্চিত্রের ২৫তম মুভির নাম। বহুল প্রতীক্ষিত চলচ্চিত্রটির নাম দেয়া হয়েছে 'নো টাইম টু ডাই'। সম্প্রতি টুইটারে একটি ভিডিও প্রকাশ করে ২৫তম চলচ্চিত্রের নাম উন্মোচন করা হয়। জেমস বন্ডের নতুন মুভির নাম নিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে ব্যাপক আলোচনা।

জনপ্রিয় ব্রিটিশ লেখক ইয়ান ফ্লেমিংয়ের গুপ্তচর কাহিনী অবলম্বনে নির্মিত জেমস বন্ডের চলচ্চিত্র নিয়ে এমনিতেই সরগরম থাকে বক্স অফিস। তবে জেমস বন্ড চলচ্চিত্রের ইতিহাসে ২৫তম মুভিটি নিয়ে আলোচনা সমালোচনা যেন একটু বেশিই।

জেমস বন্ডের ২৪তম মুভি 'স্পেক্টার'ই ডেনিয়েল ক্রেইগ অভিনিত শেষ ছবি হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে ২৫তম কিস্তিতেও অভিনয়ের ঘোষণা দেন তিনি। তার পরের চমক অস্কার বিজয়ী অভিনেতা রামি মালেক। রহস্যময় ভিলেনের চরিত্রে অভিনয়ের জন্য তাকে মনোনীত করেন বন্ড চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

এছাড়া জেমস বন্ড চলচ্চিত্রের প্রায় ৬০ বছরের ইতিহাসে ডাবল ও সেভেন চরিত্রে এই প্রথম নারী এজেন্ট পেতে যাচ্ছে বন্ড ভক্তরা। ২৫তম চলচ্চিত্রতেই ডেনিয়েল ক্রেইগ থেকে ডাবল ও সেভেন চরিত্রটি বুঝে নেবেন কৃষ্ণাঙ্গ অভিনেত্রী লাশানা লিঞ্চ।

সম্প্রতি জেমস বন্ডের অফিসিয়াল টুইটার পেইজ থেকে বহুল আলোচিত ২৫তম মুভির নাম উন্মোচন করা হয়। জেমস বন্ড চলচ্চিত্রের চিরাচরিত আবহ সঙ্গীতে নাম ভূমিকায় অভিনয় করা ডেনিয়েল ক্রেইগকেও দেখা যায়। আর এই কিস্তির নাম দেয়া হয়েছে 'নো টাইম টু ডাই'।

নতুন নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনায় মাতেন চলচ্চিত্র বোদ্ধারা। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া 'টুমোরো নেভার ডাইস' বা ২০০২ সালের 'ডাই এনাদার ডে'সহ 'লিভ এন্ড লেট ডাই' এই মুভিগুলোর দিয়ে বিভিন্ন মিমসহ হাস্যরসে মেতে ওঠেন অনেকে।

তবে সব ছাপিয়ে ব্যাপক আলোচনার জন্ম দেয়া নো টাইম টু ডাই মুভিটি ডেনিয়েল ক্রেইগের অন্যতম সেরা একটি চলচ্চিত্র হবে বলে প্রত্যাশা বন্ড ভক্তদের। ক্যারি ফুকুনাগার পরিচালনায় আলোচিত এই মুভিটি মুক্তি পাবে আগামী বছরের এপ্রিলে।

বরগুনার আলো