• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

রাজনীতিতে পরাজিত বিএনপি এখন ষড়যন্ত্রে ব্যস্ত

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ জুলাই ২০২০  

গণতান্ত্রিক রাজনীতিতে পরাজিত বিএনপি। তাই কোনো পথ না পেয়ে অপপ্রচারের মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার চেষ্টা করেছ বিএনপি-জামায়াত। এমনটাই মনে করেন রাজনৈতিক বিশ্লেষক ও রাজনীতিবিদরা।

তারা বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশ বিরোধী আন্তর্জাতিক চক্রের প্ররোচনায় পড়ে মিথ্যাচার করছে। তারা অপপ্রচার চালিয়ে সরকার ও দেশকে বিব্রত করার চেষ্টা করছে। দেশের উন্নয়নে অংশীদার না হয়ে দেশ ও সরকারের অর্জনকে বিতর্তিক ও ম্লান করার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। 

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার একটি সুখী, সমৃদ্ধশালী এবং বাসযোগ্য বাংলাদেশ গড়তে নিরলসভাবে পরিশ্রম করছে। উন্নয়নের জন্য আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করতে সক্ষম হলেও বিএনপি-জামায়াতের নেতৃত্বে কুচক্রী মহল এই অর্জনের বিরুদ্ধে মিথ্যাচার করছে। বিএনপি-জামায়াত অনেক বছর ধরে চক্রান্তে জড়িয়ে পড়েছে। রাজপথের রাজনীতি ছেড়ে তারা অপপ্রচারের রাজনীতি করছে। সরকারের অর্জন ও ভালো কাজে তাদের গা জ্বলে, হিংসা হয়।

তারা আরো বলেন, মিথ্যাচার ও অপপ্রচারের রাজনীতি থেকে বের হয়ে দেশের উন্নয়নে কাজ করা উচিত বিএনপির। রাজনীতির লক্ষ্য শুধু ক্ষমতায় বসা নয়। তবে বিএনপি ক্ষমতার রাজনীতি ছাড়া কিছুই বুঝে না। বিএনপি কোনদিনই জনগণের কথা ভাবেনি। ভাবলে তারা সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী অপপ্রচার চালাতে পারতো না। করোনা সংকট নিয়ে মিথ্যাচার করে তারা মূলত সরকারকে চাপে ফেলতে চায়।

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় বিশ্বের বড় বড় রাষ্ট্র হিমশিম খাচ্ছে। এমন অবস্থায় দেশের সরকার জনগণকে নিরাপদ রাখতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে দেশবিরোধী চক্র বিএনপি-জামায়াত সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে গুজব-অপপ্রচার ছাড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির কাজে ব্যস্ত।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী এক অনুষ্ঠানে বলেন, বর্তমানে দেশের জিডিপির প্রবৃদ্ধি বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি। যে কোনো সূচকে পাকিস্তানকে অতিক্রম করেছে দেশ। কিছু কিছু ক্ষেত্রে বাংলাদেশ ভারতের চেয়েও এগিয়ে রয়েছে। এমন অভাবনীয় উন্নয়নে সারাবিশ্ব দেশের প্রশংসা করছে। অর্থনীতিবিদরা দেশের উন্নয়নকে অবাক চোখে দেখছেন। তবে এই উন্নয়ন শুধু বিএনপি নেতাদের চোখে পড়ে না। তারা শুধু সরকারের সমালোচনা করতে ব্যস্ত।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দূর্বার গতিতে দেশের এগিয়ে যাওয়া দেখে গা জ্বালা করছে বিএনপির। তারা সরকারের উন্নয়ন ও অর্জন সহ্য করতে পারছে না। তাই তারা ষড়যন্ত্রে লিপ্ত। 

বরগুনার আলো