• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রাস্তায় গান গাওয়া নিয়ে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, আহত অর্ধশত

বরগুনার আলো

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তা দিয়ে গান গেয়ে বাড়ি ফেরাকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে অর্ধশত জন আহত হয়েছেন। আহতদেরকে প্রাথমিকভাবে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। রোববারের (৫ এপ্রিল) এ ঘটনায় বিশিষ্টজনরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, করোনাভাইরাসের মতো দুর্যোগময় সময়েও বিএনপির দলীয় কোন্দল ও হট্টগোল থেমে নেই। এ কারণে তারা এমন ঘটনা ঘটিয়েছে।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বড়ইছড়া গ্রামে রোববার (৫ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী, চেয়ারপারসনের উপদেষ্টা ও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের বর্তমান সাংসদ আবদুস সাত্তার ভূঁইয়ার রাজনৈতিক গ্রুপের একজন সমর্থকের সঙ্গে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার ও সংরক্ষিত নারী আসনের সাংসদ রুমিন ফারহানা গ্রুপের সমর্থকদের রাস্তায় গান গেয়ে হেঁটে যাওয়া নিয়ে বাগবিতণ্ডা হয়। পরবর্তীতে উভয়পক্ষ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় কমপক্ষে ৫০ জন আহত হন। শুধু তাই নয়, সংঘর্ষ চলাকালে বেশ কয়েকটি বাড়িতে হামলা-ভাঙচুরের ঘটনাও ঘটে।

এ ব্যাপারে জানতে সাংসদ আবদুস সাত্তার ভূঁইয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সংঘর্ষের এ ঘটনা সম্পর্কে তিনি সরাসরি অবহিত নন। তবে শুনেছেন এরকম একটা ঘটনা ঘটেছে। এতে তার সমর্থক গোষ্ঠী জড়িত কিনা সে বিষয়েও তার কাছে বিস্তারিত তথ্য নেই। কিন্তু তথ্য পেলে তিনি ব্যবস্থা নেবেন বলে নিশ্চিত করেন।

অপরদিকে অভিযোগ অস্বীকার করে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা জানান, এ কাজ কোনভাবেই তার সমর্থকরা করতে পারেন না। কারণ তারা যথেষ্ট ভদ্র এবং সভ্য। যদি এমন কিছু হয়েও থাকে, তবে তা তার সমর্থকরা স্বপ্রণোদিত হয়ে করেনি। কারণ তারা তেমন প্রকৃতিরই নয়। তবে এটা হতে পারে, নিজেদের রক্ষা করতে গিয়ে তারা সংঘর্ষে লিপ্ত হয়েছে।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা বলছেন, দেশে যখন উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকার নিরলস কাজ করছে, তখন বিএনপি নেতাকর্মীরা মানুষের বিপদে তাদের পাশে না থেকে উপরন্তু নিজেদের মধ্যে সংঘর্ষে লিপ্ত। এ থেকে সহজেই অনুমেয়, তারা কতোটা অর্বাচীন এবং জনকল্যাণবিরোধী।

বরগুনার আলো