• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

রিফাত হত্যা: ফরেনসিক পরীক্ষায় ০০৭ গ্রুপের ডিভাইস ও লিংক

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ জুলাই ২০১৯  

বরগুনায় রিফাত হত্যার সঙ্গে জড়িত অভিযোগে গ্রেফতার আসামিদের কাছ থেকে উদ্ধার করা বিভিন্ন ডিভাইস ও ফেসবুক পেজের নমুনা পরীক্ষার জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিজিটাল ফরেনসিক ল্যাবে পাঠিয়েছে পুলিশ। আদালতের অনুমতি নিয়ে মঙ্গলবার (২৩ জুলাই) এসব আলামত ঢাকায় পাঠানো হয়েছে। তবে এসব আলামতের মধ্যে নয়ন বন্ড ও আয়শা সিদ্দিকা মিন্নির কোনও ডিভাইস আছে কিনা তা স্পষ্ট নয়। তাদের ব্যবহৃত ডিভাইস পাঠানো হয়েছে কিনা তা পরীক্ষার আলামত তালিকায় উল্লেখ নেই। মঙ্গলবার (২৩ জুলাই) তদন্ত সংশ্লিষ্ট একজন পুলিশ কর্মকর্তা এ তথ্য জানান।

ফরেনসিক ল্যাবে যেসব ডিভাইস ও ফেসবুক পেজ 

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা বরগুনা পুলিশের এক কর্মকর্তা জানান, উদ্ধার করা মালামাল ও আলামতের মধ্যে বিভিন্ন ব্র্যান্ডের তিনটি মোবাইল ফোন, একটি পেনড্রাইভ, ১০টি ফেসবুক আইডি ও ০০৭ গ্রুপ থেকে ডাউনলোড করা তথ্য, একটি ই-মেইল আইডি এবং ‘বন্ড ০০৭’ গ্রুপের ২৬টি স্ক্রিনশর্ট ও প্রোফাইলের ছবি পরীক্ষার জন্য ফরেনসিক ল্যাবে পাঠানো হয়েছে। ফরেনসিক ল্যাবে পাঠানো ফেসবুক আইডিগুলোর মধ্যে অন্যতম হচ্ছে, আরিয়ান শ্রাবণ, কামরুল হাসান সাইমুম, রাব্বি আকন (কারাগারে), রেজওয়ান খান (টিকটক হৃদয়, কারাগারে) এবং রিফাত ফরাজী (কারাগারে)। পেনড্রাইভে ‘বন্ড ০০৭’ গ্রুপের ২৬টি স্ক্রিনশর্ট ছাড়াও পুলিশের উদ্ধার করা একটি ‘ক্লোজ’ ফেসবুক গ্রুপের তথ্যও রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা। মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক মো. হুমায়ুন কবির আলামত ফরেনসিক পরীক্ষায় পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

বরগুনার আলো