• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

রিয়েল এস্টেট ব্যবসার আড়ালে প্রতারণার ফাঁদ, আটক ৬

বরগুনার আলো

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২১  

রিয়েল এস্টেট ব্যবসার আড়ালে প্রতারণার তথ্য পাওয়া গেছে। দুই বছরে গচ্ছিত টাকা দ্বিগুণ হওয়ার লোভ দেখিয়ে একটি চক্র হাতিয়ে নিয়েছে ৫৭ কোটি টাকা। সেই চক্রের ৬ জনকে গ্রেফতার করেছে সিআইডি।

এমএলএম ব্যবসা: প্রতারণা। টাকা দ্বিগুণ হওয়ার লোভ দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া। ডেসটিনি থেকে শুরু করে ছোট বড় নিত্যনতুন কোম্পানির নামে হাজার হাজার মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার এমন সংবাদ দেশজুড়ে আলোড়ন তুলেছে বহুবার।

এবার প্রতারণার ধরণটি একটু ভিন্ন। রিয়েল এস্টেট ব্যবসার আড়ালে খোদ রাজধানীতেই চলছিল প্রতারণার এই ফাঁদ। ভুক্তভোগীদের দাবি, কাছের মানুষ বা পরিচিতদের কাছে থেকে শুনেই লোভে পড়ে তারা টাকা দিয়েছিলেন সেবা আইডিয়াস অ্যান্ড লিভিং লিমিটেড প্রতিষ্ঠানকে।

অভিযোগের ভিত্তিতে ঢাকা মহানগর পশ্চিমের একটি তদন্ত দল অনুসন্ধান চালিয়ে চক্রটির ৬ জনকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) রাজধানীতে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক সংবাদ সম্মেলনে বলেন, তাদের কোনো বৈধ ব্যবসা বা জমি নাই। শুধুমাত্র টাকা দিলেই দুবছরে টাকা দ্বিগুণ হয়ে যাবে এটি একটি বিষয়, আবার কোনো পার্টি নিয়ে আসলে সেখান থেকে একটা কমিশন পাওয়ার ব্যবস্থাও তারা রেখেছিল। এভাবে বিভিন্ন জনের কাছ কাছ থেকে তারা টাকা সংগ্রহ করে, এটা এক ধরনের প্রতারণা।

এ ধরনের প্রতারক চক্র থেকে আরো সতর্ক থাকার আহবান এ তদন্ত সংস্থার।

বরগুনার আলো