• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রোহিঙ্গারা যা পারে বিএনপি তা পারছে না - ডা. জাফরুল্লাহর কটূক্তি

বরগুনার আলো

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

দীর্ঘদিন থেকে রাজপথে না নামা, আন্দোলন সংগঠিত করতে না পারাসহ বিভিন্ন ইস্যুকে মনে করিয়ে দিতে বিএনপিকে নিয়ে কটূক্তি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, আজ রোহিঙ্গারা সভা করলেও বিএনপি তা পারছে না। নেতাকর্মীদের মুখে বড় বড় কথা ছাড়া অন্যকিছু দেখি না। শেষপর্যন্ত রোহিঙ্গাদের দিতে তাকিয়ে আমাদেরও মাঠে নামা উচিত।

বুধবার (৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় সংকট নিরসনের উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহর এমন কটূক্তিসুলভ বক্তব্য নিয়ে বিএনপির রাজনীতিতে শুরু হয়েছে সমালোচনা। নেতারা বলছেন, আন্দোলন শুরু করতে না পারার ব্যর্থতা নিয়ে কথা বলতে বিএনপি রোহিঙ্গাদের সঙ্গে তুলনা করা কেবল দলকেই ছোট করা। যা জাফরুল্লাহ চৌধুরী করেছেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত সভায় উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিষয়টি আমাদের জন্য লজ্জাজনক। বিএনপির আন্দোলন-সংগ্রাম থেমে নেই। দল আন্দোলন-সমাবেশ নিয়ে আশানুরূপ অবস্থায় যেতে পারিনি এটি সত্য, কিন্তু সব সত্যি সব সময় বলতে নেই। আর উদাহরণ হিসেবে এত নিম্ন পর্যায়ে উদাহরণ জাফরুল্লাহ চৌধুরী দেবেন তাও ভাবতে পারিনি। বয়সী নেতাদের নিয়ে এই ঝামেলাটা বরাবরই হচ্ছে। আর আগেও তিনি সেনাপ্রধানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছিলেন, যেটি নিয়ে আমাদেরও সমস্যায় পড়তে হয়েছিলো। দলে ও জোটে এখন বয়স্ক নেতাদের নিয়েই সমস্যায় পড়েছি আমারা। জাফরুল্লাহ চৌধুরীর কাছে এর জবাব আমরা চাইবো।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আহমেদ আজম খানসহ একাধিক নেতা উপস্থিতি থাকলেও জাফরুল্লাহ বক্তব্য নিয়ে পাল্টা বক্তব্য দেয়নি। অনুষ্ঠান শেষে জাফরুল্লাহর বক্তব্য বিষয়ে জানতে চাইলে সেটি তার নিজস্ব বক্তব্য বলে এড়িয়ে গেছেন।

বরগুনার আলো