• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

লুকিয়ে ছাত্রদলের কাউন্সিল গঠন, ক্ষুব্ধ পদবঞ্চিতরা

বরগুনার আলো

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলকে ঘিরে দলে নানা টানাপোড়েনের মধ্যেই আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কমিটি গঠন করা হয়েছে। নির্ধারিত প্রার্থীদের গোপনে জড়ো করে বাকিদের বাদ রেখে কাউন্সিল করায় ক্ষুব্ধ হয়েছে পদবঞ্চিতরা।

জানা গেছে, বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতভর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ছাত্রদলের কাউন্সিল শুরু হয়। পূর্ব ঘোষণা ছাড়াই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কাউন্সিলর, প্রার্থী ও দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে স্কাইপের মাধ্যমে বৈঠক করেন। সে বৈঠক থেকেই মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় রাতেই কাউন্সিল গঠন করা হয়।

এমন প্রেক্ষাপটে পদপ্রত্যাশীদের অনেকেই বঞ্চিত হয়েছেন বলে অভিযোগ করছেন। অভিযোগকারী নেতারা বলছেন, কাউন্সিল নিয়ে নানা টানাপোড়েনের মধ্যে আমাদের অনেককে আশ্বস্ত করা হয়েছিলো পদ দেয়ার জন্য। এ জন্য যারা লাভবান হয়েছেন তাদের জবাবদিহি করতে হবে। নতুবা কাউন্সিলের বিপক্ষে গিয়ে তারা আন্দোলন শুরু করবে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের পদবঞ্চিত একজন ক্ষুব্ধ নেতা বলেন, দুঃখের বিষয় হলো- নিজের সংগঠনের বিরুদ্ধে নিরুপায় হয়ে কথা বলতে হয়। সিন্ডিকেটের বিস্তার দলের ভেতরে যেভাবে বেড়েছে তার ভুক্তভোগী হই আমরা যারা দলের জন্য কাজ করি। সেই ধারাবাহিকতায় আমরা আবারও বঞ্চিত হলাম। সিন্ডিকেটের সদস্যদের পছন্দসই নেতাদের নিয়ে ছাত্রদলের কাউন্সিল করা হয়েছে। পূর্ব কোনো ঘোষণা না দিয়ে লুকিয়ে লুকিয়ে কাউন্সিল গঠন নিশ্চয় ভালো কোনো বার্তা বহন করে না? আমরা ফের আদালতে যাব। আদালতের দেয়া নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তারা যে সিদ্ধান্ত নিয়েছে সেটি নিয়ে আমরা সোচ্চার হব।

ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল হওয়ার কথা ছিল ১৪ সেপ্টেম্বর। তবে ১২ সেপ্টেম্বর সাবেক কমিটির এক নেতার করা মামলায় এ কাউন্সিলের ওপর আদালত স্থগিতাদেশ দেন এবং একই সঙ্গে বিএনপির নেতাদের জড়িত থাকার বিষয়ে কারণ দর্শানোর নোটিশও দেন। কিন্তু নিষেধাজ্ঞা না মেনে গোপনে কাউন্সিল করলো বিএনপি।

বরগুনার আলো