• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

‘শেখ হাসিনা ইসলাম প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন’

বরগুনার আলো

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, বঙ্গবন্ধু ইসলামি ফাউন্ডেশন প্রতিষ্ঠাতাসহ ইসলামকে বিকশিত করতে নানা উদ্যোগ নিয়েছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইসলামের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

শনিবার বিকেলে রাজধানীর হযরত শাহ আলী (রা:) মাজার মসজিদ (মিরপুর-১) প্রাঙ্গণে বাদ আসর ঢাকা-১৪ আসনের প্রয়াত এমপি আসলামুল হকের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিএনপি, জামায়াত ও স্বৈরাচারেরা বিভিন্ন সময়ে ইসলাম ব্যবহার করেছেন, কিন্তু ইসলামের জন্য কিছুই করেনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ন্যায় তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। শেখ হাসিনা কওমি সনদের স্বীকৃতি প্রদান করে কওমী জননী হিসেবে স্বীকৃতি পেয়েছেন। 

যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের কাজ চলমান রয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সারাদেশে ১০১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠা, পবিত্র আল কুরআন ডিজিটালাইজেশন, হজ ব্যবস্থাপনার আধুনিকায়ন এবং রেকর্ড সংখ্যক হজযাত্রীর হজ পালন, ইসলামিক ফাউন্ডেশনের ৪তলা বিশিষ্ট কেন্দ্রীয় লাইব্রেরী ভবন স্থাপন, ইমাম-মুয়াজ্জিন কল্যান ট্রাস্ট প্রতিষ্ঠা, ৬১০০টি মসজিদে পাঠাগার স্থাপন, ১৮টি নতুন ইসলামিক মিশন কেন্দ্র স্থাপন, ইসলামিক ফাউন্ডেশনে পেনশন চালুকরণ, ৮০টি মাদরাসায় অনার্স কোর্স চালুসহ অসংখ্য উদ্যোগ বাস্তবায়ণ করেছেন। এতেই প্রমানিত হয় আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই ইসলাম প্রসারিত হয়। 

তিনি বলেন, ইসলামের অপব্যাখার মধ্য দিয়ে যারা দেশকে অস্থিতিশীল করতে চায় তাদের বিষয়ে ধর্মপ্রাণ মুসলামানদের সতর্ক থাকতে হবে। ইসলামকে সুরক্ষিত রাখতে তাদের প্রতিহত করতে হবে। 

মিলাদ-মাহফিল শেষে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। প্রয়াত এমপি আসলামুল হকের স্মৃতিচারণ করে যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, আসলামুল হক ছিলেন জনগণের নেতা। জনগণের কল্যানে তিনি কাজ করেছেন। 

বরগুনার আলো