• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

সরকারকে গয়েশ্বরের ধন্যবাদ, ক্ষুব্ধ বিএনপির হাইকমান্ড

বরগুনার আলো

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

করোনাভাইরাস ইস্যুতে সরকারের গৃহীত পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ নিয়ে লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলীয় হাইকমান্ড ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

বিএনপি হাইকমান্ডের অভিমত, হঠাৎ গয়েশ্বরের সুর বদলের পেছনে নিশ্চয়ই কোন ব্যক্তিস্বার্থ লুকায়িত আছে। তার এই সুর বদল কি দলত্যাগের আভাস কি না, সেটি নিয়েও ধোঁয়াশায় পড়েছে দলটির হাইকমান্ড।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, দেশে করোনাভাইরাস সংক্রমণের পর সরকার তা প্রতিরোধে নিরলসভাবে কাজ করছে। গ্রহণ করেছে জনগণের সুরক্ষায় নানা ইতিবাচক পদক্ষেপও। অথচ বিএনপি ও ২০ দলের নেতাকর্মীরা তা অস্বীকার করে উল্টো সরকারকে দোষারোপ করছে। বলছে, জনগণের কল্যাণে শেখ হাসিনার সরকার দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়নি। এমতাবস্থায় রোববার (১৫ মার্চ) ঢাকা জজকোর্ট প্রাঙ্গণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সরকারের প্রতি কৃতজ্ঞতার পাশাপাশি ধন্যবাদ জ্ঞাপন করেন। একইসঙ্গে বলেন, সরকার বিশেষ একটা দিবস নিয়ে ব্যস্ত ছিল। ভেবেছিলাম বিষয়টিকে তারা গোপন করবেন। কিন্তু না, তারা তা করেনি। এজন্য সরকারকে ধন্যবাদ। একইসঙ্গে এই বিএনপি নেতা বিষয়টিকে দলীয় দৃষ্টিকোণ থেকে না দেখে সবার সহযোগিতাও কামনা করেন।

গয়েশ্বরের এমন মন্তব্য মুহূর্তেই ছড়িয়ে পড়ে রাজনৈতিক মহলে। সবাই তার হঠাৎ বদলে যাওয়া রাজনৈতিক আচরণে কিছুটা বিস্ময় প্রকাশ করেছেন। খোদ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও তার আচরণে অবাক হয়ে জরুরী এক স্কাইপে কলে দলের হাইকমান্ডের কাছে এর নেপথ্য কারণ জানতে চান। কিন্তু কেউই এর সদুত্তর দিতে পারেননি। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন তারেক রহমান। গয়েশ্বরের নাড়ির খবর জানতে প্রয়োজনে গোপনে খোঁজ-খবর রাখতে মির্জা ফখরুলদের আদেশ দিয়েছেন তারেক।

বিষয়টি সম্পর্কে জানতে যোগাযোগ করা হয় বিএনপির নীতিনির্ধারকদের সঙ্গে। তারা এই প্রতিবেদককে বলেন, দলের স্থায়ী কমিটির সদস্যসহ অন্যান্য নেতারাও অবাক হয়েছেন গয়েশ্বরের এমন আচরণে। সবারই ধারণা, তার নিজস্ব কোন মতলব আছে। নাহলে গয়েশ্বর এভাবে সরকারের প্রশংসা করেন না। তবে বিষয় যাই-ই হোক না কেন, এটি রাজনৈতিক আদর্শের পরিপন্থী। তারেক রহমান এতে মনঃক্ষুণ্ণ হয়েছেন। তাই এখনি যদি গয়েশ্বর নিজেকে না শুধরে নেন, তবে এর ফল হবে ভয়াবহ।

বরগুনার আলো