• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সরকারি কর্মকর্তাদের জন্য ১৬০ কোটি টাকা ব্যয়ে হচ্ছে ৭৬ ফ্ল্যাট

বরগুনার আলো

প্রকাশিত: ১ অক্টোবর ২০২০  

ঢাকার আজিমপুর সরকারি কলোনির অভ্যন্তরে (জোন-এ) সরকারি কর্মকর্তাদের জন্য এক হাজার ৮০০ বর্গফুটের ৭৬টি ফ্ল্যাট নির্মাণসহ আনুষঙ্গিক অবকাঠামো নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এতে মোট ১৬০ কোটি ২৯ লাখ ৫৯ হাজার ৮৫২ টাকা ব্যয় হবে। সে হিসাবে প্রতিটি ফ্ল্যাটে খরচ হবে দুই কোটি ১০ লাখ টাকারও বেশি। ঠিকাদার প্রতিষ্ঠান নুরানী কনস্ট্রাকশন এ নির্মাণকাজের দায়িত্ব পেয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় এ-সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। সভা শেষে অর্থমন্ত্রী ভার্চুয়াল ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, সভায় সরকারি কর্মকর্তাদের জন্য আজিমপুরে বহুতল বিশিষ্ট আবাসিক ভবনের একটি ক্রয় প্রস্তাব উপস্থাপন করা হয়। প্রস্তাবটি অনুমোদন দেয়া হয়েছে। এতে ব্যয় হবে ১৬০ কোটি ২৯ লাখ ৫৯ হাজার ৮৫২ টাকা। ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স নুরানী কনস্ট্রাকশন প্রকল্পটি বাস্তবায়ন করবে।

এ প্রস্তাবসহ সভায় অনুমোদনের জন্য আরও চারটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, অনুমোদিত চারটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৩৩৯ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৩৫১ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকারি অর্থ (জিওবি) থেকে ব্যয় হবে ১৬০ কোটি ২৯ লাখ ৫৯ হাজার ৮৫২ টাকা এবং এডিবি ও দেশীয় ব্যাংক থেকে ঋণের পরিমাণ ১৭৮ কোটি ৯৮ লাখ ৯৬ হাজার ৪৯৯ টাকা।

সভায় বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) কাফকো থেকে ৩০ হাজার টন ব্যাগড গ্রানুলার ইউরিয়া সার ৬৪ কোটি ৭৩ লাখ ১৯ হাজার টাকায় ক্রয়, সৌদি বেসিক ইন্ডাস্ট্রি করপোরেশন থেকে ২৫ হাজার টন বাল্ক গ্রানুলার ইউরিয়া সার ৫৬ কোটি ৯৬ লাখ ৯৫ হাজার ৯৩৭ টাকায় ক্রয়, সংযুক্ত আরব আমিরাত থেকে ২৫ হাজার টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ৫৭ কোটি ২৮ লাখ ৮১ হাজার ৫৬২ টাকায় ক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে।

সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা যুক্ত ছিলেন।

বরগুনার আলো