• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সু চির উপদেষ্টা অস্ট্রেলিয়ান নাগরিক আটক,মিয়ানমারের রাষ্ট্রদূত তলব

বরগুনার আলো

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

অং সান সু চির অর্থনৈতিকবিষয়ক উপদেষ্টা অস্ট্রেলিয়ান নাগরিক সিন টার্নেল গ্রেফতার হয়েছেন। গ্রেফতারের আগ মুহূর্তে বার্তা সংস্থা রয়টার্সকে খুদে বার্তায় সিন টার্নেল বলেন, ‘আমি মাত্র আটক হয়েছি, মনে হচ্ছে আমার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। তবে জানি না, কী নিয়ে মামলাটি হবে। যাই হোক না কেন, আমি নির্দোষ।’

এরপর চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করতে পারেনি রয়র্টাস। সামরিক বাহিনীর হাতে আটক টার্নেলের গ্রেফতারের বিষয়ে অস্ট্রেলিয়ান পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইন বলেন, অস্ট্রেলিয়ার নাগরিক আটকে গভীর উদ্বেগ প্রকাশ করছি। এ নিয়ে মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। সর্বশেষ তথ্যমতে, তাকে কারাগারে রাখা হয়েছে বলে জানা গেছে।

গত (১ ফেব্রুয়ারি) মিয়ানমারের সেনা অভ্যুত্থানের পর প্রথম বিদেশি হিসেবে গ্রেফতার হলেন এই অস্ট্রেলিয়ান নাগরিক সিন টার্নেল। তিনি ম্যাককুরি বিশ্ববিদ্যালয়ের একজন প্রফেসর। অভ্যুত্থানের পরই স্টেট কাউন্সিল অং সান সুচিসহ অনেক আইনপ্রণেতাকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

গত বছরের নভেম্বরের অনুষ্ঠিত নির্বাচনে সু চির দল বিপুল ব্যবধানে জয়ী হলে এ নিয়ে প্রশ্ন তোলে সামরিক বাহিনী। ক্ষমতা নিয়ে বনিবনা না হওয়ায় সু চিকে ক্ষমতা থেকে সরিয়ে দেশ শাসনের পরিচালনার দায়িত্ব নিয়েছে সামরিক সরকার।

 

বরগুনার আলো