• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

হটলাইনে কল দিলেই বাড়িতে গিয়ে বাজার পৌঁছে দিচ্ছে পুলিশ

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

হটলাইনে ফোন দিলেই নাগরিকদের বাড়িতে বাড়িতে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দিচ্ছে পুলিশ। করোনাভাইরাস সংক্রমণ রোধে গত কয়েকদিন ধরেই গৃহবন্দি সাধারণ মানুষ। এ অবস্থা মানুষের নিত্যপণ্যের প্রয়োজন মেটানোর জন্য যাতে বাইরে বের হতে না হয় সেজন্যই এ ব্যবস্থা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

এদিকে ১৭ হাজার নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দিতে শুরু করেছে জেলা প্রশাসন। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গিয়ে বিপর্যস্ত হয়ে পড়া নগরী ও ১৬টি উপজেলায় সাধারণ মানুষদের এই সহায়তা দেয়া হচ্ছে। এছাড়া চতুর্থ দিনের মতো টহলে নেমে বাজার তদারকি করেছে সেনা সদস্যরা।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি বেসরকারি অনেক সংস্থায়ই এখন মাঠে রয়েছে। এছাড়া সরকারি বিধিনিষেধের কারণে সাধারণ মানুষ গৃহবন্দী। সেই সাধারণ মানুষের প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিতে পুলিশ চালু করেছে ডোর টু ডোর শপ। অর্থাৎ, ০১৪০০৪০০৪০০ নম্বরে কল দিলেই পুলিশ পৌঁছে দিয়ে আসবে ওই দিনের বাজার।

সিএমপির উপ কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, আমরা একটা হট লাইন নম্বর দিয়েছি। এখানে ফোন করলে সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় যে পণ্যগুলো দরকার তা তাদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিয়ে আসছি। যাতে তাদের বাজারে বা দোকানে যেতে না হয়।

তিনি বলেন, আমারা একটি মেডিকেল টিম করেছি। এতে পাঁচজন চিকিৎসক আছেন। তারা অনলাইনে বা ফোনের মাধ্যমে রোগীদের স্বাস্থ্যসেবা দিয়ে যাবেন। অসুস্থ মানুষদের হাসপাতালে পৌঁছে দিতে গাড়ি'ও বরাদ্দ দেয়া হয়েছে সিএমপির পক্ষ থেকে।

বরগুনার আলো