• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

৫২৭৫ বার কোরআন খতম করিয়েছেন শামীম ওসমান

বরগুনার আলো

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

 


জাতীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪) মুজিববর্ষ পালন পর্যায়ে ৫ হাজার ২৭৫ বার কোরআন খতম করিয়েছেন। গতকাল শুক্রবার নারায়ণগঞ্জ মাসদাইর কবরস্থান জামে মসজিদে জুমার নামাজ আদায় করার পর এই তথ্য প্রকাশ করেণ তিনি।

শামীম ওসমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনার্থে কোনো বিনিময় ছাড়াই হাফেজ সাহেব ও এতিমরা ৫ হাজার ২৭৫ বার কোরআনে খতম করেছেন। খতমে কোরআন মহানবীর (স.) এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের নামে বখশিশ দেওয়া হয়েছে। বিশ্বময় করোনাভাইরাসের প্রকোপ নিরসনেও দোয়া করা হয়েছে।

তিনি আরও বলেন, খতমে কোরআন শেষে দোয়া করা হয়েছে- আল্লাহ যেন সব ধর্মের মানুষকে ক্ষমা ও হেফাজত করেন। তিনি বলেন, আমাদের উচিত যার যার সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাওয়া। করোনায় আতঙ্কিত না হয়ে আতঙ্ক না ছড়িয়ে যেন আমরা সবাই সবার পাশে দাঁড়াই। 
এদিকে, করোনা আতঙ্কের সুযোগ নিয়ে বাজারে নিত্যপণ্যের মূল্য বাড়িয়ে যারা মুনাফা করছে তাদের প্রসঙ্গে তিনি বলেন, এই অনৈতিক কাজে লিপ্ত ব্যক্তিরাও যে করোনা কবলিত হতে পারেন এই বোধোদ্বয় ঘটলে মনে হয় তারা সুপথে আসবেন।

বরগুনার আলো