• রোববার ০২ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪৩১

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপকূলীয় অঞ্চলে দুর্যোগ সহনীয় ঘর করে দেয়া হবে: শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট দ্রুত মেরামতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী পটুয়াখালীর উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে আইএমওর সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ রোল মডেল: প্রধানমন্ত্রী যুদ্ধ মানবজাতির জন্য কী কল্যাণ বয়ে আনছে- প্রশ্ন প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি নিশ্চিত করা এখন অতীতের চেয়ে কঠিন : শেখ হাসিনা শান্তিরক্ষা-শান্তি বিনির্মাণ প্রচেষ্টায় বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী সকালেই প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে রেমাল, আছড়ে পড়বে মধ্যরাতে

বাংলাদেশে শিক্ষার মান অনেক দূর এগিয়েছে : ব্রিটিশ হাইকমিশনার

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২  

বাংলাদেশে শিক্ষার মান অনেক দূর এগিয়েছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের শিক্ষার্থীদের এগিয়ে যেতে দক্ষতা বাড়াতে কাজ করতে হবে। সে দিকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর হেইলিবেরিভালুকা এরই অংশিদার হতে যাচ্ছে ।

শনিবার, রাজধানীর লামেরিডিয়ান হোটেল ঢাকায় হেইলিবারি স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে এমন কথাই বলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডি কসন। তিনি আরো জানান, হেইলিবারি হতে যাচ্ছে প্রথম পূর্ণাঙ্গ ইংরেজী মাধ্যমের বোর্ডিং স্কুল, যা শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা লাভের সুবিধা দেবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, হেইলিবারিভালুকা দেশের শিক্ষা ক্ষেত্রে এক অনন্য সাধারণ সংযোজন। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ এর লক্ষ্যমাত্রাকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে।

ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেন, এক সময় বাইরের দেশে বাংলাদেশ শুধু বন্যা আর দরিদ্রদেশ হিসাবে পরিচিত ছিলো।এখন সে চিত্র বদলে গেছে। এ দেশের শিক্ষার্থীরা বহির্বিশ্বে বাংলাদেশ কেনা না ক্ষেত্রে সুপরিচিত করে তুলছে।

এ সময়, বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের সর্বোচ্চ মানে নিয়ে যেতে এই স্কুল মাইলফলক হিসেবে কাজ করবে বলে অতিথিরা আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে, ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজিমউদ্দিন আহমেদ, হেইলিবারিইউকে’র প্রধান শিক্ষক মার্টিন কলিয়ার উপস্থিত ছিলেন।

বাংলাদেশে প্রথম আবাসিক সুবিধাসহ আন্তর্জাতিক ফ্র্যাঞ্চাইজি শিক্ষা প্রতিষ্ঠান হেইলিবারিভালুকা যুক্তরাজ্যের অন্যতম প্রধান স্কুলহেইলিবারিও বাংলাদেশের বেস্টসার্ভিস লিমিটেডের একটি যৌথ উদ্যোগ। এই স্কুলটিতে ১০০০ শিক্ষার্থীর আবাসিক সুবিধা রয়েছে। প্রস্তাবিত ধামশুর অর্থনৈতিক অঞ্চলের ৮৫০ একর জমিতে নির্মিত এই প্রতিষ্ঠানে সর্বাধুনিক সুযোগ সুবিধা রয়েছে। শিক্ষার্থীরা এইস্কুলে ষষ্ঠ থেকে দ্বাদশশ্রেণি পর্যন্ত লেখাপড়ার সুযোগ পাবে। ২০২৩ সালের আগস্ট মাসে আনুষ্ঠিকভাবে স্কুলের কার্যক্র মশুরু হবে। আগামী বছর জানুয়ারিতে এইস্কুলের ভর্তি কার্যক্রম শুরু হবে। বাংলাদেশসহ বিদেশি শিক্ষার্থীরা এই স্কুলে লেখাপড়ার সুযোগ পাবে।

বরগুনার আলো