• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বরিশাল বিমানবন্দর এলাকার ভাঙ্গন রোধে কাজ করছে সরকার

বরগুনার আলো

প্রকাশিত: ২০ মে ২০২৪  

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, কাজের গুণগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে নদী ভাঙ্গন রোধে সারাদেশের সকল প্রকল্পের কাজ শেষ করা হবে এবং সেই লক্ষেই দ্রুততার সঙ্গে কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড।

গতকাল বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বরিশাল কর্তৃক বাস্তবায়িত ‘সুগন্ধা নদীর ভাঙ্গন হতে বরিশাল বিমানবন্দর এলাকা রক্ষা’ প্রকল্প এর আওতায় চলমান ১.৬০০ কিলোমিটার নদী তীর ড্রেজিং ও ৪৯৬ মিটার স্থায়ী নদী তীর সংরক্ষণ কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশের দক্ষিণাঞ্চল সহ সারাদেশে বন্যা, নদী ভাঙ্গন ও জলাবদ্ধতা মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সকল প্রকল্পের কাজ চালিয়ে নেয়া হচ্ছে।

এ সময় পাউবোর প্রধান প্রকৌশলী আব্দুল হান্নান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: আনিচুর রহমান, বরিশালের নির্বাহী প্রকৌশলী মো: খালেদ বিন ওয়ালিদ, শাওন আহমেদ, উপ বিভাগীয় প্রকৌশলী মুশফিকুর রহমান শুভ উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরো বলেন, এসব কাজের তদারকি নিজে করেছি। সারাদেশ নদীভাঙ্গনের হাত থেকে রক্ষা করার জন্যই এসব বিভিন্ন প্রকল্প করা হয়েছে। আর এই প্রকল্পগুলো বাস্তবায়ন হলে সারাদেশে নদী ভাঙ্গনের সমস্যা আর থাকবে না। কাজের গুণগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যে সর্তকতার সঙ্গে কাজ করে যাচ্ছে পানিসম্পদ মন্ত্রণালয়। আর কাজের ব্যাপারে কারও অনিয়ম ও গাফলতি সহ্য করা হবে না।

জাহিদ ফারুক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্ম নিয়ে ভাবেন, সেজন্য তিনি আগামীর বাসযোগ্য বিশ্বমানের সুবিধা সম্বলিত বাংলাদেশ গড়তে চান। এ জন্য তিনি ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন। আর এই মহাপরিকল্পনার সিংহভাগ কাজই পানি সম্পদ মন্ত্রণালয় বাস্তবায়ন করবে। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে সারাদেশে নদীভাঙ্গন ও জলাবদ্ধতার কোনো সমস্যাই থাকবে না। এই মহাপরিকল্পনা বাস্তবায়নে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

বরগুনার আলো