• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বরিশাল বিভাগের ৪ জেলায় পৌঁছেছে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২৩  

বরিশালের ৪ জেলায় পৌঁছেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার। জেলাগুলো হচ্ছে :  ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী  ও বরগুনা। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ঢাকার দুটি প্রেস থেকে সোমবার ব্যালট পেপার সহ নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ করেন স্ব-স্ব জেলার রিটার্নিং অফিসারের পক্ষের কর্মকর্তারা। দূরত্ব ও দুর্গম বিবেচনায় প্রথম ধাপে ১৩ জেলার ব্যালট পেপার পাঠানো হয়েছে।

সোমবার সন্ধ্যায় ব্যালট পেপার নিয়ে ঢাকা থেকে রওয়ানা দেওয়ার কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তারা। ভোলা জেলার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ আরিফুজ্জামান বলেন, তার পক্ষে একজন কর্মকর্তা ব্যালট পেপার সংগ্রহ করে বিকেলে ঢাকা থেকে রওয়ানা হয়েছেন। রাতেই তার কার্যালয়ে ব্যালট পেপার বহরকারী গাড়ি পৌঁছাবে। এরপর জেলার ট্রেজারিতে ব্যালটসহ নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ করা হবে বলে জানান তিনি।

বরগুনার জেলার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ রফিকুল ইসলাম সোমবার সন্ধ্যায় বলেন, কিছুক্ষনের মধ্যেই ব্যালট পেপার পৌঁছে যাবে। একজন ম্যাজিষ্ট্রেট তার পক্ষে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ করেছেন। তিনি বলেন, ব্যালটসহ নির্বাচনী সরঞ্জাম সংগ্রহের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ইসির নির্দেশনা অনুযায়ী, ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড জেলায় পৌঁছানোর পর সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কার্যালয়ে ট্রেজারি শাখায় সংরক্ষণসহ সার্বক্ষনিক নিরাপত্তা নিশ্চিত করবেন রিটার্নিং কর্মকর্তারা।

এছাড়া ব্যালট পেপার ও পোস্টাল ব্যালট পেপার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয়ে পৌঁছানোর পর ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে কোনো অসংগতি দেখা দিলে তাৎক্ষনিকভাবে অবহিত ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। ভোটের দিন সকালে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হবে।

বরগুনার আলো