• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

“বরিশালের মাটি শেখ হাসিনার ঘাঁটি”

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২৩  

দীর্ঘ প্রায় ছয় বছর পর শুক্রবার (২৯ ডিসেম্বর) বরিশালের মাটিতে পা রাখবেন জাতির জনকের কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভা থেকে প্রধানমন্ত্রী নৌকা প্রতীকের প্রার্থীদের জন্য বরিশালবাসীর কাছে ভোট চাইবেন।

এ লক্ষ্যে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে তৈরি করা হয়েছে জনসভা মঞ্চ। জনসভায় ১০ লাখ লোকের সমাগম ঘটানোর ঘোষণা দিয়েছে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। লোক সমাগমের লক্ষ্যে দিনরাত প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে বরিশাল জেলা ও মহানগর থেকে শুরু করে বিভাগের ছয় জেলার নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বরিশাল নগরী সেজেছে নবরূপে। রাস্তাঘাট, অলিগলিসহ নগরীর প্রবেশদ্বার থেকে শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাব্য সব চলার পথ পরিচ্ছন্ন ও সংস্কার করা হয়েছে। বসানো হয়েছে কঠোর নিরাপত্তাবেষ্টনী। সভাস্থলকে জনসমুদ্রে পরিণত করার লক্ষ্যে এরই মধ্যে নগরীর বান্দরোডস্থ বঙ্গবন্ধু উদ্যানকে সাজানো-গোছানোর কাজ প্রায় শেষ।

বরিশাল ২

মঞ্চের সামনে তিনটি স্তর করা হয়েছে। প্রথম স্তরে মঞ্চ। যেখানে প্রধানমন্ত্রী এবং তার সঙ্গে বরিশালের নৌকা প্রতীকের প্রার্থীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বসবেন। এরপর দ্বিতীয় স্তরে থাকবেন বরিশাল বিভাগ ও জেলার গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ ও অতিথি। তৃতীয় স্তরে নারী ও পুরুষের দুই ভাগে প্রায় ২০ হাজার চেয়ার রাখা হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গঠিত সমন্বয় কমিটির সমন্বয়ক বরিশাল সদর আসনের নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেন, ‘গত ১৫ বছরে দক্ষিণাঞ্চলের উন্নয়নে অনেক কিছু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আমাদের পদ্মা, পায়রা, বেকুটিয়াসহ অগণিত সেতু দিয়েছেন। পায়রাবন্দর তৈরি প্রায় শেষের দিকে। বরিশালের জন্য গ্যাস এবং ২০০ একর জমিতে ইপিজেড দিচ্ছেন। তাই প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাতে ২৯ ডিসেম্বর লাখ লাখ মানুষ প্রধানমন্ত্রীকে দেখতে আসবেন। শুনবেন তার বক্তব্য। সভাকে সফল করার জন্য বিভাগ থেকে ১০ লক্ষাধিক মানুষের সমাগম ঘটানোর চেষ্টা চলছে। প্রধানমন্ত্রীর জনসভাকে সর্বকালের সর্ববৃহৎ জনসভায় রূপ দেওয়া হবে। যা মানুষ চিরদিন মনে রাখবে।’

বরিশাল ৩

আওয়ামী লীগের বরিশালের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালসহ দক্ষিণাঞ্চলের জন্য যা করেছেন তা কোনও সরকার করেনি। বরিশালসহ দক্ষিণাঞ্চলবাসী না চাইতে অনেক কিছু পেয়েছে। এখন প্রধানমন্ত্রীকে দেওয়ার পালা। ২৯ ডিসেম্বর বঙ্গবন্ধু উদ্যানে ১০ লাখ মানুষের মুখ থেকে উচ্চারিত হবে “বরিশালের মাটি শেখ হাসিনার ঘাঁটি” এবং “বরিশালের মাটি বঙ্গবন্ধু আদর্শের ঘাঁটি”। প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে অধীর আগ্রহে অপেক্ষা করছে এ অঞ্চলের মানুষ।’

সর্বশেষ ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় ভাষণ দিয়েছিলেন। চলতি বছরের মার্চে প্রধানমন্ত্রীর বরিশাল সফরের কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সভানেত্রী দেশের গুরুত্বপূর্ণ কয়েকটি জেলায় জনসভা করছেন। তারই ধারাবাহিকতায় বরিশালের এই সফর। পথে গৌরনদী, উজিরপুরসহ কয়েকটি স্থানে পথসভা করতে পারেন বলে জানিয়েছে দলীয় একাধিক সূত্র।

 

বরগুনার আলো