• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নির্বাচনকালীন যেকোনো সহিংসতা মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‌্যাব-৮

বরগুনার আলো

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৪  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও জনসাধারণের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে টহল বাড়িয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেল ৪টায় নগরের সিঅ্যান্ডবি রোডসহ বিভিন্ন জায়গায় টহল শেষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী যুবায়ের আলম বলেন, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলিট ফোর্স র‌্যাব সর্বত্র কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় র‌্যাব-৮ বরিশালে টহল কার্যক্রম পরিচালনা করছে এবং নির্বাচন সামনে রেখে আমাদের স্বাভাবিক টহল ও অভিযানিক কর্যক্রমগুলোর পাশাপাশি ২৪ ঘণ্টা রোবাস্ট পেট্রোলিং করছে। গত কয়েকদিন ধরে আমরা এটি করে আসছি।

তিনি বলেন, এ ছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আমাদের তল্লাশি কার্যক্রম চালিয়ে যাচ্ছি। পাশাপাশি আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। কিছু কিছু জায়গায় সহিংসতা করার চেষ্টা করা হচ্ছে, সে তথ্য পাওয়া মাত্রই আমরা সেখানে ফোর্স মোতায়েন করছি এবং দ্রুততার সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে পেরেছি।

কাজী যুবায়ের আলম বলেন, নির্বাচন ঘিরে বরিশাল বিভাগের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব-৮ অনেক আগে থেকেই নিরাপত্তামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসতে পারে এবং সুষ্ঠু ও পরিবেশবান্ধব পরিবেশে ভোট দিতে পারে তা নিশ্চিত করতে টহল কার্যক্রম ও গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে র‌্যাব-৮। নিরাপত্তা কার্যক্রমের অংশ হিসেবে নির্বাচনবিরোধী অপপ্রচারণা প্রতিরোধ, নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার, গোয়েন্দা নজরদারি বাড়ানো এবং বিভাগের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে শহরের সড়ক-মহাসড়কের বিভিন্ন স্থানে নিরাপত্তা চৌকি স্থাপন, সন্দেহভাজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি কার্যক্রমসহ সার্বক্ষণিক র‌্যাবের ৫৪টি টহল দল দিবা-রাত্রি টহল কার্যক্রম পরিচালনা করে আসছে। র‌্যাব-৮ নিরপেক্ষ নির্বাচন নিশ্চিতকল্পে রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে সমন্বয়পূর্বক অন্যান্য সংস্থার সঙ্গে কাজ করে যাচ্ছে। আমাদের উদ্দেশ্য হচ্ছে নির্বাচনটাকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা।

তিনি বলেন, এলিট ফোর্স নির্বাচনকালীন যেকোনো সহিংসতা মোকাবিলায় প্রস্তুত রয়েছে। নির্বাচন পরবর্তী সময়েও বরিশাল বিভাগের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব-৮ এর সতর্কতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

বরগুনার আলো