• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে

উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৪  

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ওপর গুরুত্ব আরোপ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ বিষয়ে দলীয় নেতাদের সহযোগিতা চেয়ে প্রধানমন্ত্রী বলেছেন, আওয়ামী লীগ থেকে এবারের উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী দেওয়া হবে না। তবে নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না হয়, নেতাদের সতর্ক থাকতে হবে।

গতকাল গণভবনে সৌজন্য সাক্ষাতে আসা আওয়ামী লীগের জেলা ও মহানগর নেতা এবং দলীয় জনপ্রতিনিধিদের এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। সাক্ষাৎ করতে আসা বেশ কয়েকজন সমকালকে এসব তথ্য জানান।

এদিন শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন মন্ত্রিপরিষদ সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, সাবেক ছাত্রলীগ নেতা, সহযোগী সংগঠনের শীর্ষ নেতাসহ বিভিন্ন মহানগর ও জেলা-উপজেলার আওয়ামী লীগের শতাধিক নেতা। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৃথকভাবে তাদের সঙ্গে কথা বলেন শেখ হাসিনা। এ সময় নেতাকর্মী সাংগঠনিক বিভিন্ন দিকসহ নিজেদের নানা সুবিধা-অসুবিধার কথা দলীয় প্রধানের কাছে তুলে ধরেন। আওয়ামী লীগ সভাপতি দলের নেতাকর্মীর কথা মনোযোগ দিয়ে শোনেন এবং তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম, জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন, আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা ইসহাক আলী খান পান্না, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সাজ্জাদ সাকিব বাদশা, শেখ সোহেল রানা টিপু, জাকির হোসেন, যুব মহিলা লীগ সভাপতি ডেইজি সরোয়ার, সাধারণ সম্পাদক শারমীন সুলতানা লিলি প্রমুখ। এ ছাড়া রংপুর মহানগর ও জেলা, কুষ্টিয়া, নোয়াখালী, কক্সবাজার, চট্টগ্রাম উত্তর জেলা, হবিগঞ্জসহ কয়েকটি জেলা-উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতারা।

রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদত হোসেন বকুল বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় ঐক্য ও সাংগঠনিক শৃঙ্খলা বজায় রাখার ওপর জোর দিয়েছেন। তিনি বলেছেন, দলীয় প্রার্থী না থাকলেও এ নিয়ে কেউ যেন দ্বন্দ্ব-কোন্দল ও বিভেদে না জড়ান। শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে দলের নেতাদেরও সহায়তা করতে হবে।

কক্সবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল বলেন, নেত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে উপজেলা নির্বাচন নিয়ে কথা বলেছি। যুব মহিলা লীগ সভাপতি ডেইজি সরোয়ার বলেন, আগামী ৬ জুলাই যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির বিষয়ে নেত্রীকে অবহিত করেছি। যেসব জায়গায় কমিটি নেই বা ২০০৯-১০, ২০১২-১৩ সালের পরে আর সম্মেলন হয়নি, সেগুলোর সম্মেলন করার কথা নেত্রীকে বলেছি। তিনি আমাদের সেগুলো করতে বলেছেন। ঢাকা মহানগরের কমিটিতে যেন বিতর্কিতরা না আসতে পারে, এ জন্য কেন্দ্রীয় কমিটির সঙ্গে সমন্বয় করার বিষয় নেত্রীকে জানিয়েছি।

বরগুনার আলো