• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

মাত্র ১২০ টাকার বিনিময়ে পুলিশে চাকুরি পেল বরিশালের ৫৮ জন

বরগুনার আলো

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪  

স্বচ্ছতা ও মেধার ভিত্তিতে বরিশাল জেলা পুলিশে ৫৮ জন কনষ্টেবল নিয়োগ দেয়া হয়েছে। মাত্র ১২০ টাকার বিনিময়ে তারা চাকুরি পেয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম। দিনভর যাচাই-বাছাই শেষে বৃহস্পতিবার রাতে চুড়ান্ত তালিকা ঘোষনা করেন তিনি।

বরিশাল জেলা পুলিশ লাইনসের ড্রিলসেডে ফলাফল ঘোষনা অনুষ্ঠানে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, মেধার ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে। এখানে যারা নিয়োগ পেয়েছে, তাদের অনেকের বাবা দিনমজুর, হকার, ভ্যান চালায়, মাছ ধরে, ইটভাটায় কাজ করে। মেধার মাধ্যমে না হলে তারা নিয়োগ পেতো না। আমরা খুশি, যাদের প্রয়োজন তাদের আমরা চাকুরি দিতে পেরেছি। এজন্য সরকার, আইজিপিসহ সকলকে ধন্যবাদ জানিয়েছেন পুলিশ সুপার।

তিনি আরো বলেন, গত কয়েক বছর ধরে বাংলাদেশের সকল দপ্তরের কাছে পুলিশের এ নিয়োগ একটি দৃষ্টান্ত। বাংলাদেশের অনেক প্রতিষ্ঠান পুলিশের এ দৃষ্টান্ত স্মরন করে। মাত্র ১২০ টাকায়, আর হয়তো মেডিকেলের জন্য কিছু টাকা দিতে হয়েছে। আমরা ৫৮ জনকে নিয়োগ দিয়েছি। ১২ জনকে অপেক্ষমান রাখা হয়েছে।

পুলিশ সুপার বলেন, নিয়োগ পেতে মোট দুই হাজার ৫০০ আবেদন জমা পড়ে। এর মধ্যে থেকে ৫৭৪ জন উত্তীর্ন হয়। তাদের মধ্যে থেকে নিয়োগ পাওয়া ৫৮ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে পুরুষ ৪৯ জন ও নারী ৯ জন।
পুরুষ নিয়োগ পাওয়াদের মধ্যে মুক্তিযোদ্ধা কোঠায় ১২ জন, পোষ্য কোঠায় ৫ জন ও সাধারন কোঠায় ৩২ জন রয়েছে। নারীদের জন্য কোন কোঠা ছিলো না।

নারী কোঠায় নিয়োগ পাওয়া কাজল সরকারের বাবা ফারুক সরকার। গৌরনদী বাসিন্দা ফারুক সরকার ধানের ব্যবসা করেন। কন্যার নিয়োগ পাওয়ায় খুশি তিনি। ফারুক সরকার বলেন, কোন টাকা খরচ হয়নি।
নগরীর কাশিপুরের দিয়াপাড়া এলাকার পিতৃহীন বিন্দু দাস নিয়োগ পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। বিন্দু দাস বলেন, আমার অনুভুতি ভাষায় প্রকাশ করা যাবে না। ভবিষ্যতে নারী নির্যাতন ও পাচার প্রতিরোধে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।
নিয়োগ পরীক্ষায় প্রথম হওয়া নেয়ামুল মল্লিকের বাবা দিন মজুর। বাকেরগঞ্জ উপজেলার কাটাদিয়া গ্রামের বাসিন্দা সালাহউদ্দিন মল্লিকের ছেলে নেয়ামুল বলেন, স্বচ্ছতার সাথে নিয়োগ পরীক্ষা হয়েছে। তার মাত্র ১৪০ টাকা খরচ হয়েছে। স্বচ্ছভাবে নিয়োগ দেয়ায় পুলিশ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞ বলে জানান তিনি

বরগুনার আলো