• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

ছয় হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হচ্ছে

বরগুনার আলো

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

সারাদেশের স্বাস্থ্য প্রতিষ্ঠানে শূন্য পদ পূরণের জন্যে আরও ৬ হাজার ডাক্তার নিয়োগ করা হবে বলে সংসদকে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী সামন্ত লাল সেন। প্রথম পর্যায়ে ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্যসেবা বিভাগে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

রোববার সংসদের বৈঠকে ৭১ (ক) বিধিতে এমপিদের দেওয়া নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে এ তথ্য জানান সামন্ত লাল সেন। সরকারদলীয় বরগুনা-২ আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা, সংরক্ষিত আসনের সংসদ সদস্য পারভীন জামান এবং স্বতন্ত্র সংসদ সদস্য ছানোয়ার হোসেন ছানু লিখিত নোটিশে নিজ জেলার স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বরাবর নোটিশ দেন।

লিখিত বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী জানান, সারাদেশের সব স্বাস্থ্য প্রতিষ্ঠানে শূন্য  পদ পূরণের জন্য ৬ হাজার নতুন চিকিৎসক (এমবিবিএস ও ডেন্টাল) নিয়োগের উদ্যোাগ নেওয়া হয়েছে। সে জন্য  প্রথম পর্যায়ে ২ হাজার চিকিৎসক নিয়োগের একটি প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্য সেবা বিভাগে পাঠানো হয়েছে।

স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদের নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেন, পরিবেশ অধিদপ্তর ২০১৯ সালের জানুয়ারি থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত ইটভাটার বিরুদ্ধে ২ হাজার ৩৩৮টি অভিযান পরিচালনা করে। অভিযানে ৯৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১১১ কোটি ৫০ লাখ ৩৩ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

স্বতন্ত্র এমপি মাহমুদ হাসান সুমনের নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম জানান, স্টেশন মাস্টারের ১ হাজার ৯২৯টি পদের বিপরীতে শূন্য পদ ১ হাজার ১১৩টি এবং পয়েন্টম্যান ১ হাজার ৯২১ পদের মধ্যে শূন্য ৭৮৩টি। ৪১৭টি স্টেশন মাস্টারের শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অতি দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করা হবে।

সারাদেশের ভিক্ষুকদের ডেটাবেজ তৈরির পরিকল্পনা নিয়েছে সরকার। এমন তথ্য সংসদকে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি। তিনি বলেন, সঠিক পরিসংখ্যানের মাধ্যমে প্রকৃত ভিক্ষুকদের বিভিন্ন প্রশিক্ষণ ও কাউন্সেলিংয়ের মাধ্যমে ভিক্ষাবৃত্তি নিরসন করা হবে। স্বতন্ত্র সংসদ সদস্য তাহমিনা বেগমের প্রশ্নের জবাবে সমাজকল্যাণ মন্ত্রী এসব কথা বলেন। বৈঠকে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়।

নোয়াখালী-৩ আসনের সরকারদলীয় এমপি মামুনুর রশীদ কিরনের প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ঢাকা শহরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন এলাকার অনুমোদনবিহীন ও ব্যত্যয়কৃত ভবনের হালনাগাদ তালিকা তৈরির কার্যক্রম চলমান আছে।

বরগুনার আলো