• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

কিশোরীকে অপহরণ-ধর্ষণের দায়ে দুইজনের যাবজ্জীবন

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় কিশোরীকে অপহরণ ও ধর্ষণের মামলায় দুই আসামিকে দুই ধারায় যাবজ্জীবন এবং ১৪ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তাদের দেড় লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন, বাকেরগঞ্জ উপজেলার পূর্ব ভাতশালা গ্রামের আব্দুল খালেক রাঢ়ির ছেলে আউয়াল রাঢ়ি (৩৫) ও একই উপজেলার ভাতশালা গ্রামের বাসিন্দা আনছার সন্যামতের ছেলে তৌকির সন্যামত (৪০)।
বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী কাজী মো. হুমায়ুন কবির।

মামলার বরাতে তিনি জানান, ২০১৪ সালের ৭ জুন সন্ধ্যায় প্রেমের সম্পর্কে ১৬ বছর বয়সী এক কিশোরী তার প্রেমিকের সঙ্গে পালিয়ে লঞ্চে চড়ে বাকেরগঞ্জ ডিসি ঘাটে নামে। এরপর প্রেমিক কিশোরীকে লঞ্চঘাটে রেখে টাকা আনতে যায়। এ সময় আউয়ালসহ কয়েকজন মারধর করে কিশোরীকে অপহরণ করে। পরে পশ্চিম ভাতশালা গ্রামের শংকর সাধুর বাড়ির পুকুর পাড়ে নিয়ে তৌকির ও আউয়াল ধর্ষণ করে। এতে কিশোরী মুমুর্ষ অবস্থায় অজ্ঞান হয়ে পুকুর পাড়ে পড়ে যায়। স্থানীয়রা সেখান থেকে কিশোরীকে উদ্ধার করে। পরে তার কাছ থেকে ঘটনা শুনে অভিযুক্ত তৌকির ও আউয়ালকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে ওই কিশোরী বাদী হয়ে দুইজনকে আসামি করে বাকেরগঞ্জ থানায় মামলা করে। বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাছুম তালুকদার একই বছরের ৫ আগস্টে দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। বিচারক ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন। 

বরগুনার আলো