• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

শিশুকে আটকে রেখে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪  

রাজশাহীর দুর্গাপুরে ৭ বছরের শিশুকে ধর্ষণ মামলায় নাদিম ইসলাম নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। রোববার (১০ মার্চ) দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইবুন্যাল আদালত-২ এর বিচারক মুহা. হাসানুজ্জামান এই রায় দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর দুর্গাপুরে নাদিম ইসলাম এলাকার এক পান চাষির বাড়িতে টাকা আনতে যান। সেসময় বাড়িতে কেউ না থাকায় ওই পান চাষির ৭ বছরের শিশু কন্যাকে ঘরের ভিতর আটকে রেখে ধর্ষণ করে নাদিম। মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন এসে নাদিমকে আটক করে পুলিশে সোপর্দ করেন। পরে ওই শিশুর বাবা বাদী হয়ে থানায় মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে আদালতে চার্জশিট জমা দেয়। স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি নাদিম আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়।

নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইবুন্যাল আদালত-২ এর পিপি অ্যাড. শামসুন্নাহার মুক্তি বলেন, ভুক্তভোগী শিশু প্রথম শ্রেণির ছাত্রী। তার বয়স মাত্র ৭ বছর। ঘরে আটকে তাকে ধর্ষণের যে ঘটনা, সেটি খুবই ন্যক্কারজনক। মামলাটির দ্রুত রায় হওয়ায় বাদী ও রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

বরগুনার আলো