• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

ভুয়া ডিজিএফআই সদস্য ইমাম হাসান আটক

বরগুনার আলো

প্রকাশিত: ৬ মার্চ ২০২৪  

দীর্ঘদিন গোয়েন্দা নজরদারির পরে অভিযান চালিয়ে পটুয়াখালী থেকে ইমাম হাসান (৩৫) নামের এক ভুয়া ডিজিএফআইয়ের সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (০৫ মার্চ) অভিযুক্ত ইমাম হাসানকে পটুয়াখালীর সবুজবাগ ৭ নম্বর লেনের বাসভবন হতে আটক করা হয়।

আটক ইমাম হাসান বাংলাদেশ বিমান বাহিনীর একজন বহিষ্কৃত সদস্য। ২০২১ সালের নভেম্বর মাসে বিমান বাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ৩০ জন যুবককে আটকে রাখা এবং টাকা দাবির সঙ্গে সরাসরি জড়িত থাকার ডিএমপি পল্লবী থানায় গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

র‌্যাব জানায়, গত ২৮ ফেব্রুয়ারি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিওর সূত্র ধরে তাকে আটক করা হয়। সেখানে দেখা যায় ইমাম হাসান ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দিয়ে একজনকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করছেন। পরে ভিডিওটি র‍্যাবের নজরে এলে ব্যাপক গোয়েন্দা তৎপরতা চালানো হয়। এ সময় তার সম্পর্কে ভুয়া ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন প্রকার প্রতারণামূলক কর্মকাণ্ডের সত্যতা পায়। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত ইমাম হাসানকে জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণার কথা স্বীকার করেন। এসময় তল্লাশি করে তার কাছ থেকে ডিজিএফআইয়ের ভুয়া আইডি কার্ড, নগদ টাকা, মোবাইল ফোন জব্দ করে।  

আটক ইমাম হাসানকে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাাব-৮ পটুয়াখালী।

বরগুনার আলো