• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে

বাবুগঞ্জে ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

বরগুনার আলো

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

বরিশালের বাবুগঞ্জের জনবসতিপূর্ন এলাকায় গড়ে ওঠা অনুমোদনহীন ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)সুব্রত বিশ্বাস দাস খান ব্রিকসের কোন সরকারী অনুমোদন না থাকা ও  ড্রাম চিমনি ব্যবহার করায় মালিককে ৫০হাজার টাকা জরিমানাসহ ড্রাম চিমনি ও ইট গুড়িয়ে দেওয়া হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ১লা এপ্রিল দুপুরের পরে উপজেলার রহমতপুর ইউনিয়নের ষ্টিলব্রীজ সংলগ্ন জনবসতিপূর্ন এলাকার খান ব্রিকসে এই অভিযান পরিচালনা করা হয়েছে। স্থানীয় লোকজনের সমস্যার কথা বিবেচনা করে এই অভিযান করা হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, এয়ারপোর্ট থানার এসআই আমিরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও আনসার ভিডিপি’র সদস্যরা। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস সাংবাদিকদের বলেন, অবৈধভাবে গড়ে ওঠা একটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স নেই। তাছাড়া জনবসতিপূর্ন এলাকা ঘেঁষে অবৈধভাবে বছরের পর বছর পরিচালিত হয়ে আসছিল। এসব ইটভাটা বন্ধে একাধিকবার নির্দেশনা দেওয়া হলেও তাতে কর্নপাত করেননি মালিকরা। তাই ইটভাটার  ড্রাম চিমনি ভেঙ্গে দেওয়া হয় ও ইট গুড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি ইটভাটার মালিককে ৫০হাজার টাকা জরিমানা হয়েছে।

বরগুনার আলো