• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

বৈষ্টমী রকফেস্ট মাতাবেন মিজান ও কে এইচ এন

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ মে ২০২৪  

চলচ্চিত্র ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের ধারাবাহিকতা রক্ষা করার পাশাপাশি রক ফেস্ট ২০২৪ আয়োজনের উদ্যোগে যুক্ত হয়েছে প্রযোজনা সংস্থা বৈষ্টমী। এমন বাস্তবতায় আগামী ২৯ মে (বুধবার) রাজধানী ঢাকার আগারগাঁও মুক্তিযুদ্ধ যাদুঘরে প্রথম কনসার্ট-টি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বৈষ্টমী ইতোমধ্যে দেশের বাংলা গানের নতুন সূর্য হিসেবে পরিচিতি পাওয়া ও হার্ডরক গায়ক কে এইচ এন ও তার রক উইংয়ের সাথে চুক্তিবদ্ধ, যেখানে এই বছর মোট আটটি কনসার্টে তাকে পারফর্ম করতে হবে। কে এইচ এন (বহুমাত্রিক কামরুল হাসান নাসিম) ছাড়াও ২৯ মে দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড ওয়ারফেজের সাবেক ভোক্যাল মিজান ও রক ব্যান্ড বাংলাফাইভ অংশ নেবে।

বিকাল ৪টা থেকে অনুষ্ঠিত হতে যাওয়া এই রক উৎসবে শুরুতেই বহুলশ্রুত কনফিউশন গানের ব্যান্ডদল বাংলাফাইভ পারফর্ম করবে।

এদিকে বৈষ্টমী এই বছর বাংলাদেশে আটটি শো করলেও আগামী বছরে এশিয়া প্যাসিফিক ও ইউরোপের বিভিন্ন শহরে যৌথ উদ্যোগে কনসার্ট আয়োজনে থাকবে বলে মনে করার সুযোগ আছে, যা অবশ্যই প্রবাসী বাংলাদেশিদের জন্য নয়, ভিনদেশী শ্রোতা ও মিউজিশিয়ানদের জন্য আয়োজন করা হবে বলে জানিয়েছেন উদ্যোক্তা সংস্থার প্রধান নির্বাহী আয়শা এরিন।

বলাবাহুল্য বৈষ্টমী ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসা অর্জন করে। অন্যদিকে চলমান উদ্যোগে থেকে তার ওপর একটি গান আন্তর্জাতিক পর্যায়ে পরিবেশন করার সিদ্ধান্তে গেছে, যে গানটি জুলাই মাসের কনসার্টে অবমুক্ত হবে বলে সংশ্লিষ্ট সূত্র দাবি করছে।

অন্যদিকে ‘প্রকৃতিবিরুদ্ধ শক্তির বিরুদ্ধ’- এমন প্রতিপাদ্যকে সামনে এনে বৈষ্টমী প্রথম কনসার্ট এর আয়োজনে যাচ্ছে। প্রথম কনসার্টে প্রবেশের জন্য কোন টিকিট থাকছে না। ধারনা করা হচ্ছে, মিজান এন্ড ব্রাদার্স ও হার্ডরক সিঙ্গার কে এইচ এন তাঁর রক উইং নিয়ে প্রায় পঁচিশটির মত গান উপহার দেবেন।

বরগুনার আলো