• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

দুধে ভেজাল দেয়ায় ৩২ বছর শুনানির পর ৬ মাসের জেল!

বরগুনার আলো

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

দুধে ভেজাল মেশানোর অভিযোগ একটি চলমান ঘটনা। কিন্তু ভারতের উত্তরপ্রদেশে এমন ঘটনায় দুধওয়ালার বিরুদ্ধে মামলা ঠুকে দেওয়া হয়েছিল। দীর্ঘদিনের আগের এই মামলার শুনানিতে কেটে গেল ৩২ বছর! অবশেষে বিচারক রায় দেন দুধওয়ালা হরবীর সিং-এর বিপক্ষে।

তাকে ৬ মাসের কারাবাসের সাজার পাশাপাশী ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মামলার বিবরণী থেকে জানা যায়, দুধের মধ্যে পানিসহ বিভিন্ন ভেজাল মেশানোর অভিযোগে উত্তরপ্রদেশের মুজাফফরনগরের বাসিন্দা হরবীর সিংহের বিরুদ্ধে ১৯৯০ সালের এপ্রিলে মামলাটি করা হয়েছিল। উত্তরপ্রদেশের খাদ্য দপ্তরের তৎকালীন কর্মকর্তা সুরেশ চাঁদ ছিলেন এই মামলার বাদি। ওই বছর ২১ এপ্রিল থেকে শুরু হয় মামলাটির শুনানি। তারপর বছরের পর বছর ধরে চলতে থাকে এই মামলার শুনানি। অবশেষে ২০২২ সালের ১৮ জানুয়ারি, দীর্ঘ ৩১ বছর ৯ মাস পর মামলার রায় ঘোষণা করেন বিচারক। 

আসামিকে দোষী প্রমাণিত হওয়ায় তাকে সাজাও দেওয়া হয়। রায় ঘোষণার সময় বিচারক বলেন, সমস্ত প্রমাণ খতিয়ে দেখে অভিযুক্ত দুধওয়ালা হরবীরকে দোষী সাব্যস্ত করা হলো।

বরগুনার আলো