• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

লাউয়ের খোসা ভর্তা করবেন যেভাবে

বরগুনার আলো

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪  

লাউয়ের খোসায় প্রচুর পরিমাণে ভিটামিন বি১, ভিটামিন বি২, ভিটামিন বি৩, ভিটামিন বি৫ এবং ভিটামিন বি৬, আয়রন, ক্যালসিয়াম, জিঙ্ক, আয়রন, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম এবং ম্যাঙ্গানিজ রয়েছে। লাউয়ের খোসা ফেলে না দিয়ে বানিয়ে ফেলতে পারেন মজাদার ভর্তা। জেনে নিন কীভাবে বানাবেন।

অল্প পানিতে ঢেকে সেদ্ধ করে নিন লাউয়ের খোসা। পানি পুরোপুরি শুকিয়ে গেলে ও খোসা নরম হয়ে গেলে নামিয়ে নিন। ঠান্ডা হলে অল্প পানি যোগ করে ব্লেন্ড করে নিন।

প্যানে সরিষার তেলে শুকনা মরিচ ও অল্প কালোজিরা ভেজে নিন। পেঁয়াজ কুচি ও স্বাদ মতো লবণ দিয়ে দিন। পেঁয়াজ লালচে হয়ে গেলে রসুন কুচি ও কাঁচা মরিচ কুচি দিন। ২ মিনিট ভাজুন। রসুন ভাজা ভাজা হয়ে গেলে ব্লেন্ড করে রাখা লাউয়ের খোসা দিয়ে দিন। নেড়েচেড়ে ভাজুন। পানি পুরোপুরি শুকিয়ে যাওয়া পর্যন্ত নাড়ুন। পানি শুকিয়ে গেলে ধনেপাতা কুচি ও লেবুর রস দিয়ে নাড়ুন। শেষে সরিষার তেল দিয়ে মিশিয়ে নিন। পরিবেশন করুন গরম ভাতের সঙ্গে।

বরগুনার আলো