• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

ইসরায়েলের সঙ্গে কোনো কূটনৈতিক সম্পর্ক নয়: সৌদি

বরগুনার আলো

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪  

ইসরায়েল ও সৌদি আরবের মধ্য কূটনৈতিক সম্পর্ক স্থাপনে মধ্যস্থতা করছে যুক্তরাষ্ট্র। কিন্তু গাজা যুদ্ধকে কেন্দ্র করে থমকে গেছে সব ধরনের অগ্রগতি। তারপরও চেষ্টা চালিয়ে যাচ্ছে মার্কিন প্রশাসন। তবে বর্তমান পরিস্থিতিতে কঠোর মনোভাব দেখাচ্ছে সৌদি।

আরব-ইসরায়েলের মধ্যে শান্তি প্রক্রিয়া নিয়ে যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের মধ্যে যে আলোচনা চলছে সে বিষয়ে একটি বিবৃতি জারি করেছে সৌদির পররাষ্ট্রমন্ত্রণালয়। বলা হয়েছে, ফিলিস্তিন ইস্যু ও ভ্রতৃপ্রতিম ফিলিস্তিনি জনগণের অধিকারের ব্যাপারে সৌদির অবস্থান সব সময়ই অবিচল।

মার্কিন প্রশাসনকে সৌদি আরবে পক্ষ থেকে জানানো হয়েছে, ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা, গাজায় যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া ইসরায়েলের সঙ্গে কোনো কূটনৈতিক সম্পর্ক নয়।

বরগুনার আলো