• শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৮ ১৪৩০

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
নির্বাচন বানচালের চেষ্টা হলে বাংলাদেশও নিষেধাজ্ঞা দেবে: প্রধানমন্ত্রী দুর্নীতি ছাড়া দেশকে কিছুই দিতে পারেনি বিএনপি: প্রধানমন্ত্রী বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক বাড়াতে চায় ভিয়েতনাম রোহিঙ্গা প্রত্যাবাসনই বাংলাদেশের অগ্রাধিকার: উজরা জেয়াকে প্রধানমন্ত্রী রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর অগ্রযাত্রা অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন: প্রধানমন্ত্রী যারা স্যাংশন দিয়েছে তাদের নির্বাচন নিয়ে প্রশ্ন আছে: প্রধানমন্ত্রী সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে: প্রধানমন্ত্রী মানুষ ও নেতা শেখ হাসিনা মহামারী ঠেকাতে বৈশ্বিক সহযোগিতা প্রয়োজন: প্রধানমন্ত্রী কলম্বিয়া ইউনিভার্সিটিতে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী বিশ্ব শান্তিতে বাংলাদেশ ও শেখ হাসিনা জাতিসংঘে এখনও নারী মহাসচিব হননি, আক্ষেপ শেখ হাসিনার বৈশ্বিক অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রীর ৫ দফা প্রধানমন্ত্রীর সঙ্গে আইএইএ`র মহাপরিচালকের বৈঠক বাংলাদেশ কখনও ঋণ পরিশোধে ব্যর্থ হয়নি : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে দ্রুত বৈশ্বিক পদক্ষেপের আহ্বান রাষ্ট্রপতির কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক এবার বাড়তি গুরুত্ব পাচ্ছে প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফর

কানাডায় বিয়ের অনুষ্ঠানে গোলাগুলি, হতাহত ৮

বরগুনার আলো

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৩  

কানাডার রাজধানী অটোয়ায় বিয়ের অনুষ্ঠানের অভ্যর্থনা স্থানে বন্দুক হামলায় ২ জন নিহত ও ৬ জন আহত হয়েছেন। ঘটনাটি স্থানীয় সময় শনিবার (২ সেপ্টেম্বর) গভীর রাতে ঘটেছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ভেন্যুতে দুইটি বিয়ের অনুষ্ঠান চলছিল। হঠাৎ গোলাগুলির শব্দ শুনে অবাক যান অতিথিরা। অনেকে দৌড়ে নিরাপদ আশ্রয় খোঁজার চেষ্টা করেন।

ওই রাতে বিয়ের অনুষ্ঠানে অংশ নেন নিকু। বার্তা সংস্থা এএফপিকে তিনি বলেন, হঠাৎ হট্টগোল শুরু হয়ে যায়। যে যার মতো দৌড়াচ্ছে, কিন্তু কোথায় যাচ্ছে তার ঠিক নেই।

তিনি আরও বলেন, টানা গুলি হচ্ছিল। কিছুক্ষণ থামলো, আবারও শুরু হলো। ১৫ থেকে ১৬টি গুলির শব্দ শুনতে পেয়েছি আমি।

শনিবার রাত ১০টা ২১ মিনিটে কনভেশন হলের দক্ষিণের পার্কিং লটে গোলাগুলি হয়। সেখানে একই সময়ে দুটি বিবাহ অনুষ্ঠানের সংবর্ধনা চলছিল।

একজন প্রত্যক্ষদর্শী জানান, পুলিশ আমাদের গাড়িতে থাকতে বলে। এজন্য আমি ঘটনাস্থল ছেড়ে যাইনি।

অটোয়া পুলিশ নিশ্চিত করেছে, গুলিবিদ্ধ হয়ে দুই যুবক নিহত হয়েছেন। একজনের বয়স ২৬, অন্যজনের ২৯। তারা টরেন্টো থেকে এসেছিলেন। আহত ৬ জনের মধ্যে মার্কিন নাগরিক রয়েছেন। তাদের অবস্থা গুরুতর নয়।

ঘৃণ্য বা বর্ণবিদ্বেষ থেকে এই হামলা হতে পারে, এমন কোনও প্রমাণ পায়নি পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহ রবিবার বিকাল পর্যন্ত কেউ আটক হয়নি। সিসিটিভির ফুটেজ দেখে অপরাধীদের ধরতে সন্ধান চালাচ্ছে প্রশাসন।

২০০৯ সাল থেকে কানাডায় বন্দুক সহিংসতা ৮১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যা নিয়ে উদ্বিগ্ন সাধারণ মানুষ। সূত্র: এএফপি

বরগুনার আলো