• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

দেশীয় খেলায় গুরুত্ব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বরগুনার আলো

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪  

ফুটবল, ক্রিকেটের পাশাপাশি দেশীয় খেলায় গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (ফেব্রুয়ারি ৭) সকালে ‘৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা, ২০২৪’-এর চূড়ান্তপর্বের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ফুটবল আমাদের সবচেয়ে জনপ্রিয় খেলা। কিন্তু দেশীয় খেলাগুলোকেও গুরুত্ব দেওয়া প্রয়োজন বলে মনে করি।

ফুটবল, ক্রিকেটের পাশাপাশি অন্যান্য খেলা, বিশেষ করে দেশীয় খেলাগুলোকে আকর্ষণীয় করে তোলার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সব ধরনের খেলা আমাদের হাতে আনতে হবে। সেই সাথে সাথে আমাদের কিছু দেশীয় খেলা, সেই ডাঙ্গুলি থেকে শুরু বিভিন্ন খেলা আগে প্রচলিত ছিল, সেগুলো আমাদের চালু করা উচিত। হাডুডু থেকে শুরু করে আমাদের দেশীয় খেলাগুলোকে নিতে হবে, এগুলো যেন হারিয়ে না যায়।

খেলাধুলা-শরীর চর্চার ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, খেলাধুলার মধ্য দিয়ে শরীর চর্চা হয়, খেলাধুলার মধ্য দিয়ে একটা ঐক্যের বন্ধন সৃষ্টি হয়। প্রতিযোগিতামূলক মনোভাবের পাশাপাশি বন্ধুত্বপূর্ণ একটা পরিবেশ হয়। সে মানসিকতা গড়ে ওঠে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলাতে আমাদের আরও বেশি মনোযোগ দেওয়া উচিত। আমরা সরকার গঠনের পর থেকে খেলাধুলার প্রতি আরও মনোযোগী হয়েছি।

স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগে শীতকালীন খেলাধুলা শুরু এবং খেলাধুলার সঙ্গে পারিবারিক সম্পর্কের কথা উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন। সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বরগুনার আলো