• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না : শ্রম প্রতিমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। বঙ্গবন্ধুর অবদান বাঙালি জাতির কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে।

তিনি আজ (রবিবার) বিকালে খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এসময় খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে খুলনা সরকারি বিএল কলেজ চত্তরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যূরাল ও স্কয়ারের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও তিন দিনব্যাপী বইমেলা উদ্বোধনকালে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, সকল শিক্ষার্থীকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে সরকার চেষ্টা করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যবই বিতরণের উদ্যোগ নেন। তিনি বলেন, যারা মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ লালন-পালন করার চেষ্টা করছে তাদের কঠোর হাতে দমন করা হবে। আমরা নতুন প্রজন্মের কাছে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ রেখে যেতে চাই। 

খুলনা সরকারি বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর কেএম আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মোঃ হাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা মোঃ নূর ইসলাম বন্দ, কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রাকিব মোড়ল ও সাধারণ সম্পাদক নিশাত ফেরদৌস অনিক।

বরগুনার আলো