• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে

সারাদেশে ১০৭টি বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

বরগুনার আলো

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দর স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে রাজধানী ঢাকাসহ সারাদেশে তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের তত্ত্বাবধানে সারাদেশে ১০৭টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রে ১৭৩টি প্রতিষ্ঠানকে মোট ৫ লাখ ২৩ হাজার ৭০০ টাকা জ‌রিমানা ও আদায় করা হয়।

ঢাকার বিভিন্ন বাজারে এই অভিযান পরিচালনা করেন উপপরিচালক মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক মো. মাগফুর রহমান। আর ঢাকার বাইরে ৫২ জন কর্মকর্তা বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকের নেতৃত্বে বাজার অভিযান পরিচালিত হয়।

তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য ও ওষুধ বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ পণ্য ও ওষুধ বিক্রি করাসহ ভোক্তার স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধের অভিযোগে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও আসন্ন ঈদ উপলক্ষে মসলা জাতীয় পণ্যসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের উৎপাদনকারী, আমদানিকারক, পাইকারি ও খুচরা বিক্রেতাদের ক্রয়মূল্যের ভাউচার এবং মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন ও ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় করতে ও ভেজাল পণ্য উৎপাদন, সরবরাহ ও বিক্রি না করার আহ্বান জানান তিনি।

বরগুনার আলো