• বুধবার ২৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২০ জ্বিলকদ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
শান্তিরক্ষা-শান্তি বিনির্মাণ প্রচেষ্টায় বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী সকালেই প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে রেমাল, আছড়ে পড়বে মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল : পায়রা ও মোংলা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

গৌরনদীতে ভ্রাম্যমাণ আদালতের ৬ হাজার ৮শত টাকা জরিমানা

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪  

বরিশালের গৌরনদীতে সড়কপথে সকলের চলাচল নিরাপদ করার জন্য ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৮টি মামলায় ৬ হাজার ৮শত টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৩ এপ্রিল দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার আশোকাঠীতে বিভিন্ন গাড়ীর গতি যাচাই ও নির্ধারিত গতিসীমা মেনে চলতে নির্দেশনা দেন আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.রফিকুল ইসলামের আদালত।

এসময় চলাচলকারী গাড়ীর রুট পারমিট না থাকা, ফিটনেস সনদ না থাকা, হেলমেটবিহীন মোটরবাইক চালককে সড়ক পরিবহন আইন ২০১৮ সালের বিভিন্ন ধারা ৮টি মামলায় ৬হাজার ৮শত টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতে এসময় উপস্থিত ছিলেন, গৌরনদী মডেল থানার এসআই আমিনুল ইসলাম, নির্বাহী কর্মকর্তার অফিসের সহকারী মো. আব্দুল্লাহসহ প্রমুখ।

এসময় আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.রফিকুল ইসলাম বলেন, সড়ক পথে কাগজপত্রবিহীন বেপরোয়া গতিতে চলাচলকারী গাড়ীকে জরিমানা করা হয়েছে। এছাড়াও মোটরসাইকেল চালকরা হেলমেট ছাড়া সড়কে বের হওয়ায় তাদেরকেও জরিমানা। এই অভিযান গৌরনদীতে সবসময় চলমান থাকবে।  

বরগুনার আলো