• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান যে পরিকল্পনা হউক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী তৃণমূল থেকে উন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী

আগস্ট ঘিরে বিএনপির ষড়যন্ত্র

বরগুনার আলো

প্রকাশিত: ২০ জুলাই ২০২২  

আগস্ট মাসকে ঘিরে ক্ষমতাসীনদের নেতা-কর্মীদের ওপর হামলা, দেশবাসীকে বিভ্রান্ত করে দেশব্যাপী আতঙ্ক ছড়াতে গোপন পরিকল্পনা হাতে নিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

লন্ডন থেকে তিনি এসব কর্মকাণ্ড পরিচালনার বিষয়ে খোঁজখবর রাখছেন- একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমন তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কিছু মামলায় খালেদা জিয়া জামিন পেলেও সবগুলোতে জামিন না পাওয়ায় চরম হতাশ তারেক রহমান। এছাড়া বেগম জিয়ার মুক্তি নিয়ে বিএনপির আন্দোলনহীনতা, ক্ষমতাসীনদের সমীহ করে খালেদা জিয়ার বিষয়ে নীরবতা পালন করায় তারেক রহমান দলীয় নেতা-কর্মীদের ওপর চরম বিরক্ত। বেগম জিয়া ঘরে বসে থাকবেন আর দেশবাসী আনন্দ করে বাইরে থাকবেন, সেটি মেনে নিতে পারছেন না তিনি। তাই আগস্ট মাসে দেশের রাজনৈতিক পরিস্থিতি পাল্টে দিতে জামায়াত-শিবিরকে গোপনে হামলার দায়িত্ব দিয়েছেন তারেক। 

সূত্রটি আরো জানায়, রাজনৈতিক উপায়ে বেগম জিয়ার মুক্তি আদায়ে চোরাগোপ্তা হামলা, দেশবাসীকে জিম্মি করা ছাড়া বিকল্প কোনো পথ দেখছেন না তারেক। আন্দোলন সংগ্রাম বাদ দিয়ে গেরিলা হামলা, বিশৃঙ্খলা সৃষ্টি, প্রাণহানি ঘটানোর বিষয়ে জামায়াত-শিবিরকে বিশেষ দায়িত্ব দিয়েছেন তিনি।

যদিও দলটির সিনিয়র নেতা বিশেষ করে মির্জা ফখরুল, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এমন ভয়ংকর মিশনের সফলতা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। কারণ জামায়াত সাংগঠনিকভাবে দুর্বল হয়ে পড়েছে। তাদের বিষদাঁত ভেঙে দিয়েছে সরকার। তাই বেগম জিয়ার মুক্তির মিশন কতটা সফল হবে, তা নিয়েও হতাশায় পড়েছেন তারা।

বরগুনার আলো