• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মেসি না খেলায় ম্যাচের টাকা ফেরত চায় হংকং সরকার!

বরগুনার আলো

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৪  

সৌদি সফরে ব্যর্থ ইন্টার মায়ামি প্রীতি ম্যাচ খেলতে গিয়েছিল হংকংয়ে। লিওনেল মেসি আসছেন, এই খবরে বিশাল অংকের টাকা বিনিয়োগ করেছিল দেশটির ফুটবল ফেডারেশনসহ সব আয়োজকরাই। তবে শেষ পর্যন্ত বেঞ্চে বসেই ম্যাচটা দেখেছেন মেসি। আর এতেই চটেছেন মাঠে উপস্থিত দর্শক ও আয়োজক কমিটি। হংকং সরকারের পক্ষ থেকেও জানানো হয়েছে, মেসি না খেলায় ম্যাচের টাকা ফেরত চাইছেন দর্শক ও আয়োজকরা!

আল নাসরের বিপক্ষে ৬-০ গোলে হারের লজ্জার ম্যাচে মাত্র ৫ মিনিটের জন্য মাঠে ছিলেন মেসি। হংকং একাদশের বিপক্ষে ম্যাচের দুইদিন আগে মায়ামি কোচ মার্টিনো নিজেই জানিয়েছিলেন, এই ম্যাচে মেসির শুরু থেকে খেলার সম্ভাবনাই বেশি। এই ঘোষণাতেই বড় অংকের টাকা বিনিয়োগ করে হংকং। আয়োজক কমিটি প্রায় ২ মিলিয়ন ডলার বিনিয়োগ করে পুরো আয়োজন সম্পন্ন করে। মেসিকে দেখার জন্য হাজারো দর্শক চড়া মূল্যে টিকেটও কেটেছিল।

কিন্তু ম্যাচের দিন দেখা যায়, মেসি একাদশে নেই! শুধু মেসি নন, মায়ামির হয়ে খেলেননি অন্য তিন সাবেক বার্সেলোনা তারকা বুসকেটস, সুয়ারেজ ও আলবা। বদলি হিসাবেও মাঠে নামেননি তারা। আর এতেই মেজাজ হারিয়েছেন মাঠে উপস্থিত দর্শক। বেঞ্চে বসা মেসিকে দুয়ো দিয়েছেন, চিৎকার করে ফেরত চেয়েছেন ম্যাচের টিকেটের মূল্যও।

এমন ঘটনার পর হংকং সরকার জানিয়েছে, মেসির না খেলায় ক্ষুব্ধ সবাই, ‘মেসি আজ মাঠে না নামায় দর্শক, আয়োজক, সরকার; সবাই হতাশ। সরকার আয়োজকদের সাথে এই ব্যাপারে আলোচনায় বসবে। সবাই নিজেদের টাকা ফেরত চাইছে। ম্যাচের আগে মায়ামি কোচ মেসি-সুয়ারেজের না খেলার ব্যাপারে কিছুই জানাননি।’

হংকংয়ের বিপক্ষে এই ম্যাচে ৪-১ গোলে জিতেছে মায়ামি। তবে ম্যাচের ফলাফল ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন মেসি-সুয়ারেজের মাঠে না নামা। এখনো এই ব্যাপারে আনুষ্ঠানিক কোনও বক্তব্য দেয়নি মায়ামি।

 

বরগুনার আলো