• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

অবশেষে জয়ের দেখা পেল পাঁচ ম্যাচে জয়শূন্য ব্রাজিল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লুকাস পাকুয়েতো, ফিলিপ্পে কৌতিনহো ও দানিলোর গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন সেলেসাওরা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের মাত্র নবম মিনিটেই লুকাস পাকুয়েতোর গোলে এগিয়ে যায় তিতের দল। ডি-বক্সের সামনে থেকে ফিলিপ্পে কৌতিনহোর বুদ্ধিদীপ্ত পাস কাজে লাগিয়ে বাঁ প্রান্ত থেকে পাকুয়েতোর দিকে দারুণ এক ক্রস দেন রেনান লোদি। আর তা থেকে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন এসি মিলানের মিডফিল্ডার পাকুয়েতো।

প্রথম গোলে পরোক্ষ ভূমিকা রাখা কৌতিনহো দলকে দ্বিতীয় গোল উপহার দেন। ৩৬তম মিনিটে পোস্টের একদম সামনে থেকে দুর্দান্ত এক বাঁকানো ফ্রি-কিক নেন এই বায়ার্ন তারকা। দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক ডান দিকে ঝাঁপিয়ে পড়লেও ঠেকাতে ব্যর্থ হন। 

৪১তম মিনিটে অল্পের জন্য রক্ষা পায় ব্রাজিল। সনের দুর্দান্ত প্রচেষ্টা রুখে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক আলিসন, কিন্তু বল তার হাত ফসকে বেরিয়ে গেলে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের পোস্টে বল পাঠান কৌতিনহো, কিন্তু কপাল ভালো বল বারে লেগে ফিরে আসে আর এবার বল সাইডলাইনে পাঠিয়ে দেন সাবেক বার্সা তারকা।

দ্বিতীয়ার্ধের দুই দলের অগোছালো আক্রমণের মাঝেই ফের ব্যবধান বাড়িয়ে নেয় ব্রাজিল। এবার লোদির কাট-ব্যাক থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান রাইট-ব্যাক দানিলো। 

৭৪তম মিনিটে ম্যাচে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে সেরা পারফর্মার সন হিয়ং-মিনের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন আলিসন। বাকি সময় দুই দলের কেউই জাল খুঁজে না পাওয়ায় বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

বরগুনার আলো