• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

কানাডায় একাধিক স্থায়ী শহীদ মিনারের প্রস্তুতি চলছে

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

কানাডায় একাধিক স্থায়ী শহীদ মিনার নির্মাণের প্রস্তুতি চলছে। টরন্টোতে নির্মিতব্য স্থায়ী আন্তর্জাতিক মাতৃভাষা সৌধ নির্মাণের লক্ষ্যে সম্প্রতি বিভিন্ন সংগঠন ঐক্যবদ্ধ হয়েছে। অপর দিকে ইউনিপেক প্রদেশের মেনিটোবা শহরের ক্রিকব্রিডজ পার্কে খুব শিগগিরই স্থায়ী শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে।

গত ১২ অক্টোবর ভিত্তি প্রস্তর স্থাপনের কথা থাকলেও সেখানে তুষারপাত, ঝড়বৃষ্টির বৈরী আবহাওয়ার জন্য সেই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে বলে স্থানীয় প্রবাসীরা জানিয়েছেন।

এদিকে ‘টরন্টো ইন্টারন্যাশনাল মাদার ল্যাঙ্গুয়েজ ডে মনুমেন্ট’-এর সম্প্রতি তহবিল সংগ্রহ সন্ধ্যায় স্বতঃস্ফূর্তভাবে ব্যয়বহুল শহীদ মিনার নির্মাণে অর্থ দিয়ে অবদান রাখার প্রতিশ্রুতি দেন কমিউনিটির রিয়েল এস্টেট ব্যবসায়ী, বিল্ডার, মর্টগেজ ব্যবসায়ী, ব্যরিস্টার, ফ্যাশন হাউজের মালিক, রেস্টুরেন্টের মালিক, মূলধারার এবং স্থানীয় রাজনৈতিক-সামাজিক-সাংগঠনিক-সাংস্কৃতিক সংগঠনসহ বিশিষ্ট ব্যক্তিরা।

সেখানে উপস্থিত ছিলেন টরন্টোর মেয়র জন টরি, এমপিপি ডলি বেগম, এমপিপি রিমা বার্নস-ম্যাকগাউন, কাউন্সিলর ব্রাড ব্রাডফোর্ড, সাবেক কাউন্সিলর জ্যানেট ডেভিস, টরন্টোয় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল নাইম উদ্দিন আহমেদসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনেরা। তারা সফলভাবে স্থায়ী শহীদ মিনার নির্মাণে যাবতীয় সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, টরন্টোতে বাঙালি অধ্যূষিত এলাকা ড্যানফোর্থস্থ ডজ রোডের ট্রেলর পার্কে ইতিমধ্যে টরন্টো সিটি কর্পোরেশন শহীদ মিনার নির্মাণের জন্য জায়গা বরাদ্দ করেছে।

অপরদিকে এডমন্টনেও একটি স্থায়ী শহীদ মিনার নির্মাণের জন্য স্থানীয় প্রবাসী বাঙালিরা সিটি মেয়রের কাছে দাবি উত্থাপন করেছেন বলে খবরে প্রকাশ।

বরগুনার আলো