• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

রিফাত হত্যা: ফরেনসিক পরীক্ষায় ০০৭ গ্রুপের ডিভাইস ও লিংক

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ জুলাই ২০১৯  

বরগুনায় রিফাত হত্যার সঙ্গে জড়িত অভিযোগে গ্রেফতার আসামিদের কাছ থেকে উদ্ধার করা বিভিন্ন ডিভাইস ও ফেসবুক পেজের নমুনা পরীক্ষার জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিজিটাল ফরেনসিক ল্যাবে পাঠিয়েছে পুলিশ। আদালতের অনুমতি নিয়ে মঙ্গলবার (২৩ জুলাই) এসব আলামত ঢাকায় পাঠানো হয়েছে। তবে এসব আলামতের মধ্যে নয়ন বন্ড ও আয়শা সিদ্দিকা মিন্নির কোনও ডিভাইস আছে কিনা তা স্পষ্ট নয়। তাদের ব্যবহৃত ডিভাইস পাঠানো হয়েছে কিনা তা পরীক্ষার আলামত তালিকায় উল্লেখ নেই। মঙ্গলবার (২৩ জুলাই) তদন্ত সংশ্লিষ্ট একজন পুলিশ কর্মকর্তা এ তথ্য জানান।

ফরেনসিক ল্যাবে যেসব ডিভাইস ও ফেসবুক পেজ 

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা বরগুনা পুলিশের এক কর্মকর্তা জানান, উদ্ধার করা মালামাল ও আলামতের মধ্যে বিভিন্ন ব্র্যান্ডের তিনটি মোবাইল ফোন, একটি পেনড্রাইভ, ১০টি ফেসবুক আইডি ও ০০৭ গ্রুপ থেকে ডাউনলোড করা তথ্য, একটি ই-মেইল আইডি এবং ‘বন্ড ০০৭’ গ্রুপের ২৬টি স্ক্রিনশর্ট ও প্রোফাইলের ছবি পরীক্ষার জন্য ফরেনসিক ল্যাবে পাঠানো হয়েছে। ফরেনসিক ল্যাবে পাঠানো ফেসবুক আইডিগুলোর মধ্যে অন্যতম হচ্ছে, আরিয়ান শ্রাবণ, কামরুল হাসান সাইমুম, রাব্বি আকন (কারাগারে), রেজওয়ান খান (টিকটক হৃদয়, কারাগারে) এবং রিফাত ফরাজী (কারাগারে)। পেনড্রাইভে ‘বন্ড ০০৭’ গ্রুপের ২৬টি স্ক্রিনশর্ট ছাড়াও পুলিশের উদ্ধার করা একটি ‘ক্লোজ’ ফেসবুক গ্রুপের তথ্যও রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা। মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক মো. হুমায়ুন কবির আলামত ফরেনসিক পরীক্ষায় পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

বরগুনার আলো