• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বরগুনায় র‌্যাবের অভিযানে জেএমবির দুই সদস্য আটক

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

 


 বরগুনায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব ৮)।

আটকরা হলেন-বরগুনার আমতলী উপজেলার গৌরিচন্না গ্রামের মৃত হাতেম আলী হাওলাদারের ছেলে মোঃ আবু সালেহ(৪৫), বরগুনা সদর উপজেলার খাজুরতলা গ্রামের আলী আকাব্বর মৃধার ছেলে মোঃ ইউসুফ মিরাজ(৩২)।

বুধবার (১৮ মার্চ) রাতে র‌্যাব-৮ এর সদর দফতর থেকে পাঠানোর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এরআগে বুধবার (১৮ মার্চ) দুপুরে বরগুনা থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মোঃ আবু সালেহ ও মোঃ ইউসুফ মিরাজ’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা জেএমবি’র দাওয়াতি শাখার সক্রিয় সদস্য। উভয়ই শীর্ষ জেএমবি সদস্য মোঃ সুলতান নাসির উদ্দিন ওরফে নাসিরসহ বিভিন্ন শীর্ষ জেএমবি নেতার সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে যায় তারা। সংগঠনের সদস্য ও শক্তি বৃদ্ধির লক্ষ্যে ঢাকা, বরিশাল, বরগুনাসহ দেশের বিভিন্ন এলাকায় জেএমবির দাওয়াতী কার্যক্রম পরিচালনা করে থাকে। এছাড়া পূর্বে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। তারা জেএমবি’র সংগঠন শক্তিশালী করার লক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় পলাতক আসামীদের দাওয়াত দেয়। বর্তমানে তারা ছদ্মবেশে আত্মগোপন করে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও বিজ্ঞপ্তিতে জাননো হয়। এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় আনতে তৎপর রয়েছে র‌্যাব-৮।

বরগুনার আলো