• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বরগুনায় প্রধানমন্ত্রীর উপহার ইমামদের হাতে তুলে দিলেন জেলা প্রশাসক

বরগুনার আলো

প্রকাশিত: ১ জুন ২০২০  

বরগুনা প্রতিনিধি :

বরগুনায় প্রধান মন্ত্রীর উপহার নগদ ৫ হাজার টাকা করে মসজিদের ইমামদের হাতে তুলে দিয়েছেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। 

সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠিানিক ভাবে এই টাকা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক নুর হোসেন সজল, বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, ইসমালমিক ফাউন্ডেশনের উপপরিচালক আবদুল মতিন হাওলাদার, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি  এম. মজিবুল হক কিসলু, প্রেস ক্লাবের সভাপতি সঞ্জিব দাস ও ইমামগণ।

বরগুনা ইসলামিক ফাউন্ডেশনের তথ্য মতে জানা যায়, বরগুনা জেলায় ২ হাজহার ৩৮৮ টি মসজিদের ইমামদের জন্য ১ কোটি ১৯ লাখ ৪০ হাজার টাকা বরাদ্ধ পায়। প্রতিটি মসজিদের ইমামকে ৫ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর উপহার দেয়া হবে। জেলা প্রশাসক বরগুনা পৌরসভার ১০টি মসজিদের ইমামের হাতে নগদ অর্থ তুলে দেন। এ সময় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আমি প্রধানমন্ত্রীর উপহার বৃহস্পতিবার পেয়েছি। সাথে সাথে ব্যাংকের সঙ্গের যোগাযোগ করেছি। ব্যাংক খোলা না থাকায় টাকা দিতে একটু দেরী হয়েছে। প্রধানমন্ত্রীর হার্ট অনেক বড়। তিনি সব সময় এ দেশের মানুষের কথা ভাবেন।

আপনারা জানেন, গত দুই মাসে মিনিমাম আমাদের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী তিন বার কথা বলেছেন। গত পরশুদিনও প্রধানমন্ত্রীর অফিস থেকে একজন সেক্রেটারী আমাকে ফোন করে বলেছেন, আম্ফানে ক্ষতিগ্রস্থদের কতগুলো ঘর লাগবে। মাননীয় প্রধানমন্ত্রী তালতলীতে ঘর দিতে চান। প্রধানমন্ত্রীর আন্তরিকতার শেষ নেই। বরগুনা দেশের শেষের একটি জেলা হলেও প্রধানমন্ত্রী বেশী বেশী করে এ জেলাকে মনে রাখেন। তিনি বলেন, ঈদের আগে আমি ইমামদের ক্ষুদ্র ভাবে কিছু দিতে পেরেছি। ইমামদের প্রতি আমাদের শ্রদ্ধাবোধ বেশী। ইমামদের পিছনে আমরা নামাজ আদায় করি। ইমামরা যাতে অস্বাভাবিক ভাবে কস্টে না পরে সেদিক রাষ্ট্র খেয়াল রাখে। ইমামদের তিনি বলেন, ৬৬ দিন সরকার ছুটি ঘোষনা করেছে। সরকার স্বাস্থ্যবিধি মেনে অফিস খুলে দিয়েছেন। ইমামগণ মসজিদে সকলকে মাস্ক পরার পরামর্শ দিবেন। আপনাদের কথা মুসুল্লীরা নিশ্চয়ই শুনবেন।

বরগুনার আলো