• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

বরিশাল বিভাগে আ.লীগের মনোনয়ন কিনেছে ২৪১ জন

বরগুনার আলো

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২৩  

আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনয়নে চমক হয়ে এসেছেন প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। বরিশাল সদর (৫) আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি।

সোমবার (২০ নভেম্বর) দলীয় মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিনে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার।

তিনি বলেন, বরিশাল বিভাগের ২১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে গত তিন দিনে ২৪১ জন নেতা ফরম সংগ্রহ করেছে। এর মধ্যে বরিশাল-৫ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

এদিকে, বরিশালের ছয়টি আসনে প্রার্থী হওয়ার দৌড়ে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ৫৫ জন নেতা। এরমধ্যে সবচেয়ে বেশি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে বরিশাল-২ আসনে। এ আসনে দলীয় মনোনয়ন পাওয়ার লড়াইয়ে নেমেছেন ১৫ জন। সবচেয়ে কম ফরম সংগ্রহ হয়েছে বরিশাল-১ আসনে। এ আসনে একমাত্র আবুল হাসানাত আব্দুল্লাহ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সোমবার তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ছেলে মঈন আব্দুল্লাহ ও আশিক আব্দুল্লাহ।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এরআগে ঢাকা-১৩ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। এবারেও ঢাকা-১৩ আসন থেকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। একইসঙ্গে বরিশাল-৫ আসন থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তবে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের জানিয়েছেন, তিনি ফরমটি সংগ্রহ করেননি, তাই তিনি জানেনও না। আর এ নিয়ে কেউ তার সঙ্গে যোগাযোগও করেনি।

এছাড়া এ আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সাংসদ (বরিশাল-৫) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, মাহবুব উদ্দিন আহমদ, বরিশাল মহানগর আওয়ামী লীগের সদস্য ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, সালাউদ্দিন রিপন, মোহাম্মদ আরিফ হোসেন, মো. মশিউর রহমান খান ও মোর্শেদা বেগম।

বরিশাল-২ আসনে প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য মো. শাহে আলম, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মো. মনিরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. গোলাম ফারুক, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক সুভাষ চন্দ্র শীল, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি আবিদ আল হাসান, শের-ই বাংলা একে ফজলুল হকের নাতি একে ফাইয়াজুল হক, এম মোয়াজ্জেম হোসেন, মুহম্মদ আনিসুর রহমান, হাবিবুর রহমান খান, আব্দুল হাকিম সন্যামত, আব্দুর রাজ্জাক ও আ. হক।

বরিশাল-৩ আসনে ড. মোহাম্মদ আমিনুল হক কবির, মো. শাফায়েত হোসেন, মিজানুর রহমান ও আতিকুর রহমান, মোহাম্মদ সাইফুল আলম, আসাদুল হক, বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক, অব. সচিব সিরাজ উদ্দীন আহমেদ, কিবরিয়া গোলাম মোহাম্মদ, চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার খালেদ হোসেন স্বপন, মো. জহিরউদ্দিন ও মুলাদী উপজেলা চেয়ারম্যান তারিকুল ইসলাম খান মিঠু।

বরিশাল-৪ আসনে হেমায়েতউদ্দিন খান, আফজালুল করিম, শাম্মী আহমেদ, মেজর অব. নাসিরউদ্দিন খান, একাদশ সংসদের সদস্য পংকজ নাথ, মো. শাহে আলম, আরিফ বিন ইসলাম, মেজর অব. মহসিন শিকদার।

বরিশাল-৬ আসন থেকে বরিশাল জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খান আলতাফ হোসেন ভুলু, রাজিব আহম্মেদ তালুকদার, আব্দুল হাফিজ মল্লিক, বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলম, শাহনাজ পারভীন রানী, প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ, বাকেরগঞ্জ পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া।

 

বরগুনার আলো