• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

দক্ষিণাঞ্চলে ‘নৌকা’র গতি বাড়াবে শেখ হাসিনার সফর

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২৩  

সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। নির্বাচনের আগ পর্যন্ত ধারাবাহিকভাবে তিনি সরাসরি দেশের বিভিন্ন জেলা সফর করবেন এবং ভার্চ্যুয়ালি বিভিন্ন জেলায় সংযুক্ত হয়ে নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন। নির্বাচনের আগ মুহূর্তে তার এ আগমন ঘিরে বরিশাল বিভাগজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা উচ্ছ্বসিত। সেইসঙ্গে দলের মনোনীত নৌকার প্রার্থীরাও আনন্দে উদ্বেলিত।

প্রার্থীরা মনে করছেন, নৌকার মূল মাঝি শেখ হাসিনার আগমন এ অঞ্চলে আওয়ামী লীগের প্রতীকের পক্ষে গণ জোয়ারের সৃষ্টি করবে এবং নৌকার প্রার্থীরাই বিপুল ভোটে বিজয়ী হবেন।

বরিশাল-৬ আসনে নৌকার প্রার্থী আবদুল হাফিজ মল্লিক বলেন, নেত্রী আসছেন, এটিই আমাদের জন্য খুশির সংবাদ। নেত্রীর একটি ভিশন নির্বাচনকে প্রতিযোগিতামূলক করা। আর সেই পয়েন্ট অব ভিউ থেকে দলীয় স্বতন্ত্র প্রার্থীদের নাও ওঠাতে পারেন। তিনি বলেন, নেত্রীর আগমনে নৌকার পক্ষে সবাই উদ্বুদ্ধ হবেন। নৌকার প্রধান মাঝি তিনি। নেত্রী নৌকার বাইরে কিছু বলবেন না। তিনি নৌকার কথাই বলবেন, স্বতন্ত্রের কথা বলবেন না। আর এতে নৌকার লোক ও ভোটাররা আরও উদ্বুদ্ধ হবেন এবং আরও স্পিডে চলবেন। ফলে বাকি সবাই এমনিতেই আরও পিছিয়ে যাবেন।

তিনি আরও বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৌকার বিরোধিতা করতে পারেন না, কারণ নৌকা মানেই আওয়ামী লীগ, আওয়ামী লীগ মানেই নৌকা। এই নৌকা বঙ্গবন্ধুর নৌকা, এই নৌকা শেখ হাসিনার নৌকা। যারা বিরোধিতা করছেন, নৈতিকভাবে আগেই তারা পরাজিত।

এদিকে নির্বাচনী সভা মঞ্চে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিত থাকা নিয়ে এরইমধ্যে আপত্তি তুলেছেন বরিশাল-৫ (সদর) আসনের নৌকার প্রার্থীর পক্ষের নেতারা।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম জানিয়েছেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রার্থী হওয়া এবং আপত্তিকর মন্তব্য করায় ২০ ডিসেম্বরের বৈঠকে ওই দু্ই নেতার বিষয়ে আপত্তি তোলা হয়েছে।

যদিও বরিশাল-২ আসনে মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ খান মেনন বলেছেন, জেলার সভাপতি-সম্পাদকসহ উজিরপুর ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতারা তাকে ভালোভাবে গ্রহণ করেছেন এবং তারা নৌকার পক্ষে নির্বাচনী কাজ পরিচালনা করছেন। বিশেষ করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েও তার পাশেই রয়েছেন। অসুস্থ থেকেও তিনি বিভিন্ন সভায় যোগ দিয়ে বক্তব্য রাখছেন, যা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। জয়ের বিষয়ে আশাবাদী এ প্রার্থী বলেন, ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বরিশালে আসছেন নির্বাচনী প্রচারণায়। এতে ঢেউ তো অবশ্যই নৌকার পক্ষে উঠবে।

বরগুনার আলো