• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

সাজেকে হাম : সেনাবাহিনীর সহায়তায় হেলিকপ্টারে গেলেন চিকিৎসকরা

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় হামে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম খেতবালা ত্রিপুরা (১৩)। সোমবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম লুংথিয়ান এলাকায় ওই শিশুর মৃত্যু হয়। এ নিয়ে ওই এলাকায় হামে সাত শিশুর মৃত্যু হলো। আক্রান্ত হয়েছে আরও শতাধিক শিশু। এদিকে বাঘাইছড়িতে হামে আক্রান্ত শিশুদের জরুরি সেবা নিশ্চিত করতে মঙ্গলবার সকালে সেনাবাহিনীর সহযোগিতায় স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা হেলিকপ্টারে করে ঘটনাস্থলে পৌঁছেছেন। এর আগে রোববার রাতে চিকিৎসাধীন মারা গেছে গেরাতি ত্রিপুরা (৯) নামে আরেক শিশু।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইশতেখার আহম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্গম লুংথিয়ান এলাকা থেকে গুরুতর অসুস্থ দুই শিশুকে সেনাবাহিনীর সহযোগিতায় হেলিকপ্টারে আনার ব্যবস্থা করা হয়। তবে এর আগেই এক শিশুর মৃত্যু হয়। তবে মঙ্গলবার সকালে আমাদের স্বাস্থ্য বিভাগের দুজন এমবিবিএস চিকিৎসকসহ পাঁচ সদস্যের আরেকটি মেডিকেল দল হেলিকপ্টারে ঘটনাস্থলে পৌঁছায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, সাজেকের দুর্গম এলাকায় হঠাৎ হামের প্রাদুর্ভাব দেখা দেয়ায় স্বাস্থ্য বিভাগের চারটি মেডিকেল টিম সেখানে চিকিৎসা দিচ্ছে। মঙ্গলবার সকালে সেনাবাহিনীর সহযোগিতায় তাদের মেডিকেল টিমসহ স্বাস্থ্য বিভাগের এমবিবিএস চিকিৎসকরা হেলিকপ্টারে ঘটনাস্থলে পৌঁছান।

এ ছাড়া হঠাৎ হামের প্রাদুর্ভাব ও শিশু মৃত্যু ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ইউএনও বাঘাইছড়িকে প্রধান করে একটি তদন্ত টিম গঠন করা হয়েছে।

বরগুনার আলো