• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান যে পরিকল্পনা হউক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী তৃণমূল থেকে উন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী

কিস্তির টাকা তুলতে গিয়ে ৩ এনজিও কর্মী ধরা

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

ঠাকুরগাঁওয়ে সরকারি আদেশ উপেক্ষা করে কিস্তির টাকা আদায় করার সময় ইএসডিওর এবং পদক্ষেপ নামে দুটি এনজিওর ৩ জনকে আটক করেছে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন। পরে তাদের ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কাছে সোপর্দ করা হয়েছে। 

বুধবার (২৫ মার্চ) সকালে আব্দুল্লাহ আল মামুন পৌরসভার হাজীপাড়া ও গোয়ালপাড়া থেকে ঋণের টাকা উত্তোলনের সময় মোবাইলে খবর পেয়ে তাদের ঘটনাস্থল থেকে আটক করেন। 

পরে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের কাছে সোপর্দ করলে তাদের সতর্ক এবং করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কিস্তি আদায় করবে না এমন অঙ্গীকার করার পর তাদের ছেড়ে দেয়া হয়।

এর আগে মঙ্গলবার রাতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসার ফেসবুকে ঘোষণা দেন, এলাকায় কেউ কিস্তি আদায় করতে গেলে প্রশাসনকে খবর দেয়ার জন্য। 

এ বিষয়ে সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, করোনা ভাইরাসের কারণে মানুষ এমনিতে মানবেতর জীবন যাপন করছেন। এ অবস্থায় এনজিওগুলোর কিস্তির খড়গে চরম দুর্বিসহ হয়ে উঠেছে সাধারণ মানুষ। তাই প্রশাসনের পক্ষ থেকে এ সময়টা কাটিয়ে না ওঠা পর্যন্ত ঋণের টাকা উত্তোলনে নিষেধাজ্ঞা প্রদান করি। এরপরও সংগঠনের কর্তৃপক্ষ অমানবিক হয়ে তাদের কর্মীদের টাকা উত্তোলনের নির্দেশ দেয়। 

এ অভিযান অব্যাহত থাকবে, এ সময়ে কোনো সংগঠন কিস্তি আদায় করতে পারবে না বলে জানান তিনি।

বরগুনার আলো