• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

হোম কোয়ারেন্টিন নিশ্চিতে প্রাবাসীদের বাড়িতে সেনাবাহিনী

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

 


ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসীদের হোম কোয়ারেন্টিন ও পরিচ্ছন্নতা নিশ্চিত করতে কাজ করছে সেনাবাহিনী ও জেলা প্রশাসন। 
রোববার (২৯ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত মেজর মাহফুজের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন পাড়া মহল্লায় গিয়ে সদ্য ফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছেন কিনা তা খতিয়ে দেখেন এবং জনস্বাস্থ্য সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন করেন। 

এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর হাসপাতাল সড়কসহ বিভিন্ন পয়েন্টে জীবাণুনাশক ও পানি ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করা হয়। 

এ সময় জেলা প্রশাসক হায়াৎ উদ দৌলা খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়াসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে ১২টি ছিন্নমূল পরিবারের মধ্যে সরকারি সহায়তা হিসেবে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হয়।  

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে গত ২৪ ঘণ্টায় আরও ১০৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। রোববার পর্যন্ত মোট ২৭৬৭ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এদের মধ্যে মেয়াদ পেরিয়ে যাওয়ায় ১৭৯৫ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিন থেকে মুক্ত করে দেওয়া হয়েছে। বর্তমানে ৯৭২ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছে।

বরগুনার আলো